দেশ জুড়ে খুশির খবর,কমতে চলেছে রান্নার গ্যাসের দাম,জেনে নিন নতুন দাম

Saikat Majumder
Saikat Majumder
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

নতুন বছরে খুশির খবর আসতে চলেছে দেশের অপামার জনসাধারনের জন্য । নতুন বছর থেকে  কমতে চলেছে এলপিজি সিলিন্ডারের দাম । ১ জানুয়ারি থেকে   ১৯ কেজির কমার্শিয়াল সিলিন্ডারের দাম ১০২টাকা ৫০ পয়সা কমতে চলেছে । বানিজ্যিক সিলিন্ডারের দাম কম হওয়ার ফলে কিছুটা স্বস্তির নিস্বাস ফেলছেন রেস্তোরাঁ এবং হোটেল মালিকরা ।

তবে সরকার ডোমেস্টিক সিলিন্ডারের দামে কোনও বদল করেনি। ১৪.২, ১০ এবং ৫ কেজি ওজনের এলপিজি সিলিন্ডারের দাম একই রয়েছে। দিল্লিতে ১৪.২ কেজি ওজনের রান্না করার সিলিন্ডারের দাম ৯০০ টাকা।  সর্বশেষ গত বছর অক্টোবর মাসে  রান্না করার সিলিন্ডারের দাম বাড়ানো হয়েছিল। দিল্লি এবং মুম্বাইতে, ভর্তুকিহীন ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম ৮৯৯.৫০ টাকা। কলকাতায়, ডোমেস্টিক সিলিন্ডার ৯২৬ টাকায়  পাওয়া যায়।  চেন্নাইতে, একটি বাণিজ্যিক সিলিন্ডারের দাম ৯১৫.৫০ টাকা  

আরও পড়ুনঃ PM Kisan Yojana: নতুন বছরের সব থেকে বড় উপহার পেলেন দেশের কৃষকরা

রাষ্ট্রায়ত্ত তেল সংস্থার মাসের প্রথম দিনে এপিজি সিলিন্ডারের দাম (LPG Cylinder Price) নিয়ে পর্যালোচনা করে। আর তারপর তার দামে রদবদল করা হয়। সব রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলেই ওই পরিবর্তিত দাম প্রযোজ্য হয়। 

আরও পড়ুনঃ এক ঝলকে দেখে নিন নতুন বছরের উৎসবের দিনগুলি

 

Like this article?

Hey! I am Saikat Majumder. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters