আইসিএআর এআইইইএ ইউজি এবং পিজি পরীক্ষা - বাড়ল আবেদনের সময়সীমা

Thursday, 16 April 2020 02:02 AM

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমবর্ধমান হওয়ায় সমগ্র দেশে চলছে লকডাউন। এই কারণে এই বছর বিভিন্ন পরীক্ষার আবেদনের তারিখ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে জাতীয় পরীক্ষা সংস্থা (এনটিএ)। নভেল করোনার প্রাদুর্ভাবের কারণে লকডাউনের জেরে আইসিএআর এআইইইএ ইউজি এবং পিজি ২০২০ আবেদনের সময়সীমা বাড়িয়েছে। সমস্ত যোগ্য এবং আগ্রহী প্রার্থীদের আইসিএআর ২০২০ আবেদন করার জন্য ভারতীয় কৃষি গবেষণা কাউন্সিলের ওয়েবসাইট www.icar.nta.nic.in  দেখতে হবে। এছাড়া প্রার্থীরা আইসিএআর এআইইইএ ইউজি এবং আইসিএআর এআইইইএ পিজি প্রোগ্রামগুলির জন্য আবেদন করতে এখানে প্রদত্ত লিঙ্কটিতে ক্লিক করতে পারেন।

আইসিএআর ২০২০ এআইইইএ পরীক্ষার বিবরণী -

সরকারী বিজ্ঞপ্তি অনুসারে, আইসিএআর এআইইইএ আবেদনের সময়সীমা ৩০ এপ্রিল, ২০২০ পর্যন্ত বাড়ানো হয়েছে। অতিরিক্তভাবে, জাতীয় পরীক্ষা সংস্থা অন্যান্য বিভিন্ন পরীক্ষার আবেদনের সময়সীমাও বাড়িয়েছে।

আইসিএআর ২০২০ – এআইইইএ ইউজি এবং পিজি পরীক্ষার জন্য আবেদন করার জন্য, আবেদনকারীদের নীচে দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে-

১)  উল্লিখিত প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটে যান।

২) তারপরে সরকারী বিজ্ঞপ্তিটি মনোযোগ সহকারে পড়ুন

৩) আইসিএআর ২০২০ ক্লিক করুন - আপনি যেটির জন্য আবেদন করছেন, ইউজি বা পিজি অ্যাপ্লিকেশন লিঙ্ক –এ ক্লিক করুন।

৪) এখন আপনার নিজের নিবন্ধন করতে হবে

৫) সাবধানতার সাথে আবেদন ফর্মটি পূরণ করুন এবং এটি জমা দিন।

এখানে আবেদন করার জন্য সরাসরি লিঙ্ক -  ICAR 2020

(উপরের লিঙ্কটিতে ক্লিক করে আপনি সরাসরি আইসিএআর এআইইইএ ২০২০ পরীক্ষার জন্য আবেদন করতে সক্ষম হবেন)

আইসিএআর ২০২০: অন্যান্য বিবরণী -

আইসিএআর এআইইইএ ২০২০ ইউজি এবং পিজি পরীক্ষা যথাক্রমে ২.৫ এবং ২ ঘন্টা অনুষ্ঠিত হবে। প্রবেশিকা পরীক্ষাটি অনলাইনে অর্থাৎ কম্পিউটার ভিত্তিক মোডে অনুষ্ঠিত হবে। পরিস্থিতি উন্নতি হলে সম্ভবত ১ ই জুন, ২০২০ তে পরীক্ষা হতে পারে। প্রবেশিকা পরীক্ষার জন্য আইসিএআর ২০২০ প্রবেশপত্রটি ২০২০ সালের ৮ ই মে প্রকাশিত হতে পারে। আগ্রহী ব্যক্তিরা আইসিএআর ২০২০ প্রবেশপত্রটি অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন।

স্বপ্নম সেন (swapnam@krishijagran.com)

 

English Summary: ICAR AIEEA UG and PG Examinations (Date Extended)- check application procedure

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.