উত্তরবঙ্গের ময়নাগুড়িতে ভয়ানক শিলা বৃষ্টিতে ব্যাপক ক্ষয়-ক্ষতির শিকার চাষীরা

Thursday, 28 February 2019 08:56 PM

২৮ শে ফ্রেব্রুয়ারি, ২০১৯

ময়নাগুড়ি, জলপাইগুড়ি।

আজ সকাল থেকেই উত্তরবঙ্গের আকাশ ছিল মেঘলা। কোথাও একটু বেশি কিংবা কোথাও একটু ঝিরি ঝিরি বৃষ্টি হচ্ছিল মাঝে মাঝে রোদ্দুর। হঠাৎই দুপুরের পর ঝোড়ো বৃষ্টির সাথে ব্যাপক শিলাবৃষ্টি হতে শুরু করে। বিশেষ করে মায়নাগুড়ি ব্লকের বেংকান্দি,খাগড়াবাড়ি, সিঙ্গিমারি,বাগজান,মৌয়ামারী এইসব এলাকায় চাষীরা ব্যাপক ক্ষতির সম্মুখীন।

ময়নাগুড়ি অঞ্চলের প্রধান শ্রী সজল বিশ্বাস জানান, তার নিজস্ব গ্রাম পঞ্চায়েতের বেংকান্দি ও উত্তর খাগড়াবাড়ি এলাকা দোমহনী ২ নঃ গ্রাম পঞ্চায়েতের  আবদুলের মোড় এলাকা ও পাইটকাখোঁচা এলাকা ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে।ভুট্টা,আলু,বোরো ধান,তামাক ও চা বাগান গুলি একদম শেষ।

এছাড়া এই এলাকার বাগজান প্রগতিশীল ফার্মারস ক্লাবের সম্পাদক শ্রী দিনাবন্ধু রায় জানান,তাদের চাষীদের এলাকার সর্ষে,আলু,চা,পাট, ইত্যাদিও একদম শেষ।এছাড়া ধুপগুড়ি, মালবাজারের ব্লকের কিছু অংশে এই শিলা বৃষ্টির প্রভাব পড়ছে।কোচবিহার জেলার এর মাথাভাঙ্গা ব্লকেরও অল্প বিস্তর শিলা বৃষ্টি হয়।

- অমরজ্যোতি রায় (amarjyoti@krishijagran.com)

English Summary: Icerain at jalpaiguri crops are destroyed

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.