সরকারী চাকরির বিজ্ঞপ্তি, SSC, CHSL –এর মাধ্যমে সরকারের বহু পদে নিয়োগ, আবেদন করুন এই পদ্ধতিতে (Govt. Job Post)

KJ Staff
KJ Staff
Job post (Image Credit - Google)
Job post (Image Credit - Google)

ভারত সরকারের বিভিন্ন দফতরের জন্য SSC-র মাধ্যমে কয়েক হাজার লোয়ার ডিভিশন ক্লার্ক, জুনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিস্ট্যান্ট, পোস্টাল অ্যাসিস্ট্যান্ট, সর্টিং অ্যাসিস্ট্যান্ট ও ডেটা এন্ট্রি অপারেটর পদে নিয়োগ করা হবে। এই সমস্ত পদের জন্য ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

SSC CHSL পরীক্ষার আবেদন -

CHSL পরীক্ষার আবেদন শুরু হয় ৬/১১/২০২০ থেকে এবং এতে আবেদনের অন্তিম সময়সীমা ছিল ১৫/১২/২০২০। কিন্তু ফর্ম ফিলাপের শুরু থেকে পরীক্ষার্থীরা সমস্যার সম্মুখীন হচ্ছে। যথাযথ সময়ে তারা ওয়েবসাইট খুলতে ব্যর্থ হচ্ছে। ফটো আপলোড এর তারিখ নিয়েও প্রাথমিক অবস্থায় নানা সমস্যা হয়। SSC- এর মতন এত বড় একটা রিক্রুটমেন্ট বডিও পোর্টালের সার্ভারের ব্যবস্থা মিটাতে বার বার ব্যর্থ হচ্ছে। অবশেষে হাজার হাজার ছাত্র দের অনুরোধে CHSL এর আবেদনের তারিখ বাড়ানো হলো ১৯/১২/২০২০ পর্যন্ত।

আবেদন পদ্ধতি (Application Precedure) -

  • SSC-এর অফিশিয়াল ওয়েবসাইট https://ssc.nic.in এ লগ ইন করে অনলাইনে আবেদন করতে হবে।
  • আবেদন ফি ১০০টাকা। অনলাইনে ফি দিতে হবে।
  • SC ST ও মহিলাদের জন্যে কোনো আবেদন ফি লাগবে না।

প্রার্থীর বয়স সীমা -

২০২১ সালের ১ লা জনুয়ারিতে প্রার্থীর সর্বনিম্ন বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে ২৭ বছর।

পরীক্ষার সময়সূচী -

২১ শে এপ্রিল ২০২১ থেকে ২৭ শে এপ্রিল, ২০২১ এর মধ্যে সারা দেশে পরীক্ষা হবে। মোট তিনটি পর্যায়ে পরীক্ষা নেওয়া হবে। প্রিলিমিনারি পরীক্ষা হবে কম্পিউটারভিত্তিক। মেইন পরীক্ষার পর প্রার্থীকে টাইপিং এর পরীক্ষা দিতে হবে।

বিস্তারিত জানতে অফিসিয়াল ওয়েবসাইট https://ssc.nic.in এ লগ ইন করুন। 

আরও পড়ুন - নমামী গঙ্গা মিশনের জন্যে ভারতের সাথে সমঝোতা (MOU) স্বাক্ষর করলো নরওয়ে, মানবকল্যাণে ৬টি বৃহৎ উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন প্রধানমন্ত্রীর (PM has inaugurated six major Development Scheme)

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters