হরিয়ানার মুখ্যমন্ত্রী খাট্টার কথা বললেন ইজরায়েলী কৃষকদের সঙ্গে

Monday, 01 January 0001 12:00 AM

হরিয়ানার মুখ্যমন্ত্রী মনহরলাল খাট্টার আধুনিক ইজরায়েলী প্রযুক্তি ও দক্ষতা সম্বন্ধে গত মঙ্গলবার তেল-আভিভের কাছে ইজরায়েলী কৃষকদের সাথে কথা বললেন। তিনি উচ্চপর্যায়ের আমন্ত্রিত দলের নেতৃত্ব দিচ্ছেন, যেখানে তেল-আভিভের কাছে কৃষিক্ষেত্র ঘুরে দেখেন তারা।

হরিয়ানার সরকারী দপ্তরের প্রেস রিলিজ থেকে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী গভীরভাবে বিভিন্নরকমের ফসল ও নতুন ফসল নিয়ে আলোচনা করেন, যা ইজরায়েলর কৃষকদের ফলন দ্বিগুণ করতে সাহায্য করেছে ও খরচাও কমিয়েছে। হরিয়ানায় মাইক্রো-ইরিগেশান শিল্প কিভাবে ব্যবহার করা যায় ও এই সম্বন্ধে জানতে মাইক্রো-ইরিগেশান শিল্পের দলপতিদের সাথে কথা বলেন তিনি। এই মাইক্রো-ইরিগেশান প্রকল্প জলের ব্যবহার ৭০ শতাংশ কমায়। হরিয়ানাতে চাষের কাজে এই প্রকল্প জলের ব্যবহার কমাতে অনেকটাই সাহায্য করেছে।

মুখ্যমন্ত্রী তাঁর দশ দিনের দ্বি-বৈদেশিক সফর শুরু করেন গত রবিবার থেকে। তিনি ইংল্যান্ড সফরও করবেন রাজ্যে বৈদেশিক বিনিয়োগকারীদের আকর্ষণের জন্য।

- তন্ময় কর্মকার

English Summary: Khattar

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.