কৃষি জাগরণ ও টেট্রাইনিশিয়েটিভের যৌথ উদ্যোগ

KJ Staff
KJ Staff

টেট্রাইনিশিয়েটিভের সভাপতি ড: তপন কুমার মাইতি তাঁর সংস্থা ও কৃষি জাগরণের যৌথ উদ্যোগের বিষয়ে আমাদের বললেন – “ গ্রাম তথা সমাজ উন্নয়নে “কৃষি “ এক অগ্রগন্য ভূমিকা পালন করে; আর কৃষি উন্নয়নে চাষীবন্ধুরাই হলেন প্রকৃত ধারক, বাহক ও সঞ্চালক। তাই তাঁদের কাছে সারা বিশ্বে তথা আমাদের দেশে বিভিন্ন প্রান্তে নানান প্রযুক্তি ও আধুনিক পদ্ধতি যত পৌঁছাবে ততই মানব জাতির পক্ষে মঙ্গল।

এই অসামান্য কাজে এগিয়ে এসেছে কৃষি জাগরণের মতো মাসিক বাংলা পত্রিকা। যেখানে দেশের অভিজ্ঞ বিষয় বিশেষজ্ঞগণ তাদের অমূল্য নিবন্ধ ও তথ্যসমৃদ্ধ বিষয়গুলি সহজ সরল ভাষায় চাষীভাইদের শুধু নয়, ছাত্র-ছাত্রী, শিক্ষক, গবেষক, আধিকারিক এবং সমাজের নানা পেশায় যুক্ত মানুষের কাছে পৌঁছে দেয়। অত্যন্ত ফলপ্রসূ এই মাসিক পত্রিকাটি সমাজের বিভিন্ন স্তরের মানুষের কাছে পৌঁছে দেবার মহান দায়ীত্বের সাথে সাথে তাদের সচেতনতা প্রসার ঘটানোর কাজটি ‘তেঁতুলতলা টেট্রা ইনিশিয়েটিভ সংগঠনটি নিঃশব্দে করে চলেছে। এই সংগঠনের পেশাদার কৃষি বিজ্ঞানী, সমাজ বিজ্ঞানী ও গ্রাম উন্নয়নের দীর্ঘ অভিজ্ঞতায় সমৃদ্ধ গুণীজন আদর্শ কৃষি গ্রাম গঠণে অঙ্গীকারবদ্ধ।“

তিনি আরো জানালেন যে - “আগামী দিনে কৃষি জাগরণ ও টেট্রাইনিশিয়েটিভের যৌথ উদ্দ্যোগ ও আন্তরিকতায় বাংলার আরো শ্রীবৃদ্ধি ঘটবে এটাই আমাদের বিশ্বাস।“

- রুনা নাথ

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters