১৬ তম আন্তর্জাতিক শস্য-বিজ্ঞান সম্মেলন ও প্রদর্শনীর জন্য দুবাই পৌঁছল কৃষি জাগরণের দল

Saikat Majumder
Saikat Majumder
PMFAI আয়োজিত সম্মেলন

ICSCE হল ভারতের বৃহত্তম কৃষি ইনপুট ট্রেড সামিট। যার আয়োজন করছে পেস্টিসাইড ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড ফরমুলেটর অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া। দ্য পেস্টিসাইড ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড ফর্মুলেটর অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া (PMFAI) ২৫০ টিরও বেশি ভারত-ভিত্তিক কীটনাশক প্রস্তুতকারক, ফর্মুলেটর এবং ব্যবসায়ীদের প্রতিনিধিত্ব করে।

PMFAI সদস্য কোম্পানিগুলি ভারতে সম্ভাব্য প্রায় সমস্ত শস্য সুরক্ষা পণ্য তৈরি, বিক্রি এবং বিতরণ করে।

পিএমএফএআই আয়োজিত সম্মেলনটি ১৪ এবং ১৫ ফেব্রুয়ারি ২০২২ তারিখে দুবাই-ইউএই-র এয়ারপোর্ট রোডের লে মেরিডিয়ান হোটেল অ্যান্ড কনফারেন্স সেন্টারে অনুষ্ঠিত হতে চলেছে। আমরা আনন্দের সাথে জানাচ্ছি যে আপনাদের ভালবাসা এবং সমর্থনের কারণ কৃষি জাগরণের প্রতিষ্ঠাতা ও সম্পাদক-প্রধান  এমসি ডমিনিক , পরিচালক  শাইনি ডমিনিক  এবং ডেপুটি জেনারেল ম্যানেজার মৃদুল উপ্রেতি  কৃষি জাগরণের পক্ষে উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানের উদ্দেশ্য কি

অনুষ্ঠানের মূখ্য় উদ্দেশ্য় জৈব-কীটনাশক, গবেষণাগার, গবেষণা প্রতিষ্ঠান, সহযোগী রাসায়নিক এবং কাঁচামাল সরবরাহকারী এবং পরামর্শদাতাদের জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করা। এই সম্মেলন ভারতীয় এন্টারপ্রাইজগুলিকে আন্তর্জাতিক বাজারে প্রবেশ করতে, নতুন যোগাযোগ তৈরি করতে এবং তাদের ব্যবসা বাড়াতে একটি প্ল্যাটফর্ম প্রদান করে।

১৪ ও ১৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে মেগা ইভেন্ট

প্রদীপ দাভ - চেয়ারম্যান PMFAI এবং চেয়ারম্যান MCO পেস্টিসাইডস লিমিটেড, দর্শক এবং অংশগ্রহণকারীদের স্বাগত জানাবেন।এরপরে মূল বক্তব্য় রাখবেন বিক্রম শ্রফ - পরিচালক, UPL লিমিটেড গ্রুপ। অভিষেক আগরওয়াল, প্রেসিডেন্ট (সেলস অ্যান্ড স্ট্র্যাটেজিক অ্যালায়েন্স), চিফ অপারেটিং অফিসার (সিওও) ভারতীয় কৃষি রাসায়নিক শিল্পের বর্তমান পরিস্থিতি এবং সুযোগ সম্পর্কে কথা বলবেন।

ডঃ রেনে হ্যানসেল টেকনিক্যাল ডিরেক্টর অফ এগ্রিকালচার এবং গ্লোবাল এক্সপার্ট - ইভোনিক নিউট্রিশন অ্যান্ড কেয়ার জিএমবিএইচ ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং আফ্রিকার জন্য মাইক্রোব ভিত্তিক জৈব-সমাধানের জন্য টেকসই উত্পাদন প্রযুক্তির বিষয়ে কথা বলবেন। 

আলোচনার বিষয়গুলো নিম্নরূপ

অজয় জোশী, সিনিয়র উপদেষ্টা, রাসায়নিক, উপকরণ এবং পুষ্টি, ফ্রস্ট অ্যান্ড সুলিভান, দক্ষিণ এশিয়ার কৃষি-রাসায়নিক বাজারে নতুন চীনা শক্তি নীতির প্রভাব।

আরও পড়ুনঃ বিগ স্কিম! বড় পেনশন! বেতনভোগীদের আরও পেনশন!

গ্লোবাল ক্রপ প্রোটেকশন মার্কেট ট্রেন্ডস - ডাঃ বব ফেয়ারক্লো, কাইনটেক জার্মানির প্রিন্সিপাল কনসালটেন্ট চীন থেকে সরবরাহ চ্যালেঞ্জের প্রভাব সহ মহামারী পুনরুদ্ধার এবং ভবিষ্যতের বিষয়ে আলোচনা করবেন।

গ্লোবাল ক্রপ প্রোটেকশন মার্কেট ট্রেন্ডস - ডাঃ বব ফেয়ারক্লো, কাইনটেক জার্মানির প্রিন্সিপাল কনসালটেন্ট চীন থেকে সরবরাহ চ্যালেঞ্জের প্রভাব সহ মহামারী পুনরুদ্ধার এবং ভবিষ্যতের বিষয়ে আলোচনা করবেন।

আরও পড়ুনঃ জন ধন যোজনার অ্যাকাউন্ট থাকলে আপনিও প্রতি মাসে ৩ হাজার টাকা পাবেন, জেনে নিন কিভাবে

পূর্ববর্তী ICSCE ইভেন্টগুলিতে অস্ট্রেলিয়া, আর্জেন্টিনা, আবিদান, আফগানিস্তান, ব্রাজিল, বেলজিয়াম, বাংলাদেশ, চীন, চিলি, কলম্বিয়া, শার্লট, মিশর, ইথিওপিয়া, ইউরোপ, ফ্রান্স, জার্মানি, ভারত, ইন্দোনেশিয়া, ইরান সহ বিভিন্ন দেশ থেকে অংশগ্রহণ দেখেছিল।

Published On: 12 February 2022, 10:25 AM English Summary: Krishi Jagran team arrives in Dubai for 16th International Crop Science Conference and Exhibition

Like this article?

Hey! I am Saikat Majumder. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters