প্যাকেটজাত দুধের তুলনায় সস্তা মাদার ডেয়ারির টোকেন দুধ

Friday, 04 October 2019 11:26 PM

ভারতকে ‘প্লাস্টিকমুক্তকরতে মাদার ডেয়ারি 'টোকেন দুধের দাম' প্যাকেটজাত দুধের তুলনায় প্রতি লিটারে ৪ টাকা করে কমিয়েছে। মাদার ডেয়ারি সংস্থা এক বিবৃতিতে বলেছে যে "টোকেন দুধের ব্যবহার প্রচারের জন্য সংস্থাটি অতিরিক্ত পদক্ষেপ নেবে এবং প্রতিদিনের জীবনে প্লাস্টিকের ব্যবহার হ্রাস করার জন্য ডোর টু ডোর দুগ্ধ পরিষেবা সরবরাহ করার কথা সক্রিয়ভাবে বিবেচনা করে দেখছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে যে, সংস্থাটি ভোক্তার অভিজ্ঞতা ও সুবিধার উন্নতি করতে ভেন্ডিং মেশিনের মাধ্যমে দুধের খুচরা বিক্রয় কেন্দ্রগুলি পুনর্নির্মাণ করবে। এতে বলা হয়েছে, "পরিবেশের উপর প্লাস্টিকের ক্রমবর্ধমান বিপদের কথা মনে রেখে আমরা গ্রাহকদের এগিয়ে আসার এবং মানসম্পন্ন টোকেন দুধ বেছে নিতে অনুরোধ করছি"।

টোকেন দুগ্ধ ব্যবহার করলে প্লাস্টিকের ব্যবহার অনেকাংশে হ্রাস পাবে এবং বার্ষিক ভিত্তিতে প্রায় ৯০০ মেট্রিকটন করে প্লাস্টিক হ্রাস করতে সহায়তা করবে টোকেন দুগ্ধ, ফলে সবুজ পদচিহ্ন ছেড়ে যাবে।

মাদার ডেয়ারির মুখপাত্র বলেছেন যে, টোকেন দুধের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে সংস্থাটি ১০ লিটার / দিনের সক্ষমতাও বৃদ্ধি করেছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জাতির উদ্দেশ্যে স্বাধীনতা দিবসের ভাষণকালে দেশবাসীকে মহাত্মা গান্ধীর জন্মবার্ষিকীতে ২ রা অক্টোবর থেকে প্লাস্টিক ব্যবহার নিষিদ্ধ করতে বলেছিলেন।

স্বপ্নম সেন (swapnam@krishijagran.com )

 

 

English Summary: Mother Dairy Announces Big Price Cut in Token Milk

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.