ট্যাবলো বিতর্কের আবহে নেতাজিকে নিয়ে বড় সিদ্ধান্ত নিয়ে টুইট মোদীর

 রুপালী দাস
রুপালী দাস
Image credit-Twitter

হাতে আর একদিন তারপরই দেশনায়ক নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্ম জয়ন্তী। তাই দেশের নায়কের ১২৫তম  জন্মদিন নিয়ে ঠিক কি পরিকল্পনা বা প্রস্তুতি নিয়েছে কেন্দ্র সেই নিয়ে মুখিয়ে ছিল দেশের জনগণ। অবশেষে আজই সেই পরিকল্পনার কথা প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইট করে প্রধানমন্ত্রী জানিয়েছেন, ১২৫ তম জন্মজয়ন্তী উপলক্ষে দিল্লির  ইন্ডিয়া গেটে গ্রানাইট পাথরে তৈরি নেতাজির একটি মূর্তি বসাবে কেন্দ্র। প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে বাংলার পাঠানো নেতাজি বিষয়ক ট্যাবলো খারিজ করে কেন্দ্র। সেই নিয়ে শুরু হয় বহু বিতর্ক। আর তার মাঝেই প্রধানমন্ত্রীর আজকের এই টুইট আবার তৈরি করল বিতর্ক।

টুইটে প্রধানমন্ত্রী লিখেছেন, “ সারাদেশ এখন নেতাজির জন্মজয়ন্তী উদযাপনের কথা ভাবছে।  তখনই অত্যন্ত আনন্দের সঙ্গে আমি জানাচ্ছি, দিল্লির ইন্ডিয়া গেটে গ্রানাইটে তৈরি নেতাজির বিশাল একটি পূর্ণবয়ব মূর্তি বসানো হবে। ভারত সবসময় নেতাজির কাছে কৃতজ্ঞ এবং ঋণী। নেতাজির ১২৫তম জন্মজয়ন্তী উপলক্ষে তাঁকে সম্মান জানাতে বসানো হবে এই মূর্তি।“ তবে যতদিন না মূর্তি তৈরি হচ্ছে ততদিন এই স্থানে থাকবে হলোগ্রাম মূর্তি। প্রতি বছরই নেতাজির জন্মদিবস উপলক্ষে কেন্দ্রের তরফ থেকে নয়া পরিকল্পনা। এর আগে নেতাজির জন্মদিনকে পরাক্রম দিবস হিসেবে ঘোষণা করে কেন্দ্র।

নেতাজি বাংলার সন্তান। বাংলার আবেগ, ভালোবাসা, শক্তি সবকিছুর সঙ্গে জড়িত নেতাজি। তাই বাংলাতেও নেতাজির জন্মদিবস উপলক্ষে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়। এই বছরও তার বিকল্প হয়নি। এই বছর প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে পশ্চিমবঙ্গ সরকারের তরফে  নেতাজি ও আইএনএ বিষয়ক ট্যাবলোর প্রদর্শনের প্রস্তাব রাখা হয়েছিল কেন্দ্রের কাছে। কিন্তু কেন্দ্র সেই প্রস্তাব খারিজ করে। আর সেই নিয়ে বিতর্ক শুরু হয় রাজনৈতিক মহলে। বাংলার শাসকদল তৃণমূল কেন্দ্রের এই আচরণকে অপমানজনক বলেন। তবে আজ সকাল সকাল প্রধানমন্ত্রীর টুইট আবারও নতুন বিতর্কের সূচনা করল।  

Published On: 21 January 2022, 04:54 PM English Summary: Netaji Birthday: Modi tweets about big decision regarding Netaji amid tablo controversy

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters