সুখবর রাজ্যবাসীর জন্য! এবার থেকে কলকাতার এই রুটে রাতেও চলবে বাস

 রুপালী দাস
রুপালী দাস

করোনার প্রকোপের জন্য এতদিন যাবত বন্ধ ছিল বিভিন্ন পরিষেবা। আর তার মধ্যে সবচেয়ে বেশি প্রভাব পড়েছিল যাতায়াতের পরিষেবার ক্ষেত্রে। লকডাউন এর ফলে বহুদিন ধরে বন্ধ ছিল লোকাল ট্রেন এবং বাস পরিষেবা। তারপর করোনার প্রকোপ কমার পর আসতে আসতে নিয়ম হয় শিথিল। শুরু হয় লোকাল ট্রেন এবং বাস পরিষেবা। তবে জারি থাকে নাইট কারফিউ। ফলে রাতে যাতায়াতের পরিষেবা খুব কঠিন হয় যাত্রীদের কাছে। অবশেষে পরিস্থিতি স্বাভাবিকের দিকে। আর তাই বহুদিন পর অবশেষে চলছে নাইট সার্ভিস বাস।

আরও পড়ুনঃ PM Kisan Yojana: দেশের কোটি কোটি কৃষকের জন্য সুখবর

বিধি নিষেধ তুলে নেওয়া হচ্ছে নাইট সার্ভিস বাসের ক্ষেত্রে। এমনটাই জানিয়েছেন রাজ্যের পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম। আগামী ২৩ শে ডিসেম্বর থেকে চালু হতে চলেছে নাইট সার্ভিস বাস। রাজ্যের বহু মানুষের জীবিকা নির্ভর করে এই নাইট সার্ভিস বাসের ওপর। পন্য এক জায়গা থেকে আরেক জায়গায় নিয়ে যাওয়ার ক্ষেত্রে রাতেও বিভিন্ন কাজ হত। তাদের কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

আরও পড়ুনঃ  বয়সের ছাপকে ত্বক থেকে রাখুন দূরে! নিয়মিত ব্যবহার করুন এই তেল

আগামীকাল থেকে কলকাতা থেকে যে সব রুটে নাইট সার্ভিস বাস চলবে সেগুলি হল হাওড়া, গড়িয়া, বারাসাত এবং জোকা । আপাতত এই রুট গুলিতেই সারারাত ধরে শুরু হবে বাস চলাচল। তবে কিছুদিনের মধ্যে সমস্ত দিকে চালু হবে নাইট সার্ভিস বাস চলাচল। নাইট সার্ভিস বাস নিয়ে ফিরহাদ হাকিম জানিয়েছেন, দূরপাল্লার বাস থেকে নেমে অন্য বাস পেতে  যাত্রী্রা যাতে সমস্যার সম্মুখীন না হন তার জন্য করুণাময়ী বাসস্ট্যান্ড থেকেই বাস ছাড়া হবে। পাশাপাশি এখন কম সংখ্যায় বাস চলাচল শুরু হলেও আগামী দিনে বাস সংখ্যা আরও বাড়ান হবে।

Published On: 22 December 2021, 04:33 PM English Summary: Night service bus starting again in west bengal

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters