North Center Railway Recruitment: উত্তর-মধ্য রেলওয়েতে অ্যাপ্রেন্টিস নিয়োগ চলছে, দেখুন বিস্তারিত তথ্য

রায়না ঘোষ
রায়না ঘোষ
Railway recruitment (image credit- google)
Railway recruitment (image credit- google)

১৬৬৪টি শূন্যপদে অ্যাপ্রেন্টিস (Apprentice) নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে উত্তর-মধ্য রেলওয়ে (North Central Railway) | আবেদন করা যাবে অনলাইনে | RRC NCR-এর অফিসিয়াল ওয়েবসাইট https://rrcpryj.org/ -তে গিয়ে রেজিস্ট্রেশন  করতে হবে | মাধ্য়মিক পাশ করা প্রার্থীরাও এই শূন্যপদের জন্য আবেদন করতে পারেন। অ্যাপ্রেন্টিস আইন ১৯৬১ অনুযায়ী, বাছাই করা প্রার্থীদের অর্থাৎ অ্যাপ্রেন্টিসদের উত্তর-মধ্য রেলওয়ে কর্তৃক প্রশিক্ষণ দেওয়া হবে। ১ বছরের ট্রেনিং চলবে এবং ট্রেনিং চলাকালীন প্রার্থীদের স্টাইপেন্ড দেওয়া হবে |

পদের নাম(Designation):

ট্রেড ওয়েল্ডার, ওয়্যারম্যান ও কারপেন্টার পদে নিয়োগ হবে।

শূন্যপদ(Vacancy):

মোট ১৬৬৪টি শূন্যপদে নিয়োগ করবে ভারতীয় রেলের উত্তর-মধ্য ডিভিশন।

আবেদনের তারিখ(Last date):

RRC NCR-এর অফিসিয়াল ওয়েবসাইট https://rrcpryj.org/ -তে রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে অগস্ট মাসের ২ তারিখে, চলবে সেপ্টেম্বর ১, ২০২১ পর্যন্ত।

আরও পড়ুন -Soil Health Card Scheme: দ্বিগুন আয় পেতে চাষের আগে মাটির স্বাস্থ্য যাচাই করা বাঞ্চনীয়

আবেদনের যোগ্যতা(Educational qualification):

মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক পাশ করলেই এই পদে আবেদন করা যেতে পারে। তবে, ২ ক্ষেত্রেই থাকতে হবে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর। তবে, ট্রেড ওয়েল্ডার, ওয়্যারম্যান ও কারপেন্টার পদে আবেদনের জন্য অষ্টম শ্রেণি উত্তীর্ণ হলেই হবে। এক্ষেত্রে সঙ্গে ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট বা NCVT/SCVT প্রদত্ত ITI সার্টিফিকেট লাগবে।

বয়স(Age):

আবেদনকারীদের বয়স ১৫ থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে।

আবেদন ফিস(Fees):

জেনেরাল ক্যাটাগরির প্রার্থীদের আবেদনের জন্য ১০০ টাকা করে দিতে হবে। SC/ST/PWD বা মহিলা আবেদনকারীদের ফি বাবদ কোনও টাকা দিতে হবে না।

আবেদন পদ্ধতি(Application procedure):

RRC NCR-এর অফিসিয়াল ওয়েবসাইটে  https://rrcpryj.org/ যেতে হবে | প্রার্থীদের নিজেদের তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে | অবশ্যই ইমেইল-আইডি ও সঠিক ফোন নম্বর দিতে হবে |

অফিসিয়াল বিজ্ঞপ্তির লিংক:

https://rrcpryj.org/Downloads/Notification-Act-Apprentice-English.pdf

আরও পড়ুন -KMC Recruitment: নিয়োগ চলছে কলকাতা মিউনিসিপাল কর্পোরেশনে, দেখুন বিস্তারিত তথ্য

Like this article?

Hey! I am রায়না ঘোষ . Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters