নারী দিবস উপলক্ষে কৃষি জাগরণ আয়োজন করেছে ওয়েবিনার, বাজায় থাকল নারী ক্ষমতায়ন

Saikat Majumder
Saikat Majumder
নারী দিবস, কৃষি জাগরণ ওয়েবিনারের আয়োজন করেছে

নারীদের সংগ্রামকে সামনে রেখে প্রতি বছর ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়।নারীদের কাছে আজকের দিনটি কোনো উৎসবের থেকে কম কিছু নয় । আজ চারিদিকে নারীর উন্নয়ন, আত্মসম্মান ও পরিশ্রমের প্রতিধ্বনি। 

এই দিনে অফিস, স্কুল, সরকারি প্রতিষ্ঠান এবং বিশেষ করে কর্পোরেটে নারী দিবসের প্রবণতা অনেক বেড়েছে। বেশিরভাগ মানুষই মনে করেন যে নারীদের পুরুষের থেকে এগিয়ে থাকা উচিত বা পুরুষদের নারীদের থেকে এগিয়ে থাকা উচিত।

কিন্তু সামনে বা পিছনে কারও সাথে, জিনিসগুলি কখনই ভারসাম্যপূর্ণ বা স্থিতিশীল হয় না। তাই সমাজে সমতা বজায় রাখতে প্রয়োজন সমান অধিকার। এটাই এবারের নারী দিবসের মূল উদ্দেশ্য। এই পর্বে, সারা বিশ্বে অত্যন্ত গর্বের সাথে পালিত হচ্ছে নারী দিবস। নারীদের প্রতি সম্মান প্রদর্শন করে কৃষি জাগরণ বিশেষ করে নারীদের জন্য একটি ওয়েবিনারের আয়োজন করেছে। যার প্রসঙ্গ ছিল কৃষি জাগরণে কাজের অভিজ্ঞতা এবং কৃষিতে নারীদের ভবিষ্যৎ কী?

আরও পড়ুনঃ international women's day 2022:দাদা একটা স্য়ানিটারি ন্য়াপকিন দিন তো!

আপনাদের বলে রাখি, আজকের সময়ে কৃষি জাগরণ এমন একটি মিডিয়া হাউস যেখানে পুরুষের তুলনায় নারীর সংখ্যা অনেক বেশি।

শুধু তাই নয়, প্রতিটি কাজে নারী ও পুরুষ কর্মচারীদের সমান অংশগ্রহণ রয়েছে। আজ নারী দিবস উপলক্ষে কৃষি জাগরণের-এর পরিচালক  শাইনি ডমিনিক, আন্তর্জাতিক নারী দিবসে সমস্ত মহিলা কর্মচারীদের অভিনন্দন জানিয়ে এই ওয়েবিনারের উদ্বোধন করেন। তিনি নারিদের এগিয়ে যাওয়ার কথা বলেন এবং বলেন যে মহিলারা কৃষি জাগরণের গর্ব এবং গৌরব এবং আমরা এটি নিয়ে গর্বিত।

শাইনি ডমিনিক  গত ১৪ বছর ধরে নিজেকে কৃষি এবং কৃষি-মিডিয়ার জন্য উৎসর্গ করেছেন। যেখানে শিক্ষিত মহিলারা কর্পোরেট বা বহুজাতিক সংস্থাগুলিতে কাজ করতে চান। সেখানে শাইনি ডমিনিক ভারতের কৃষি ব্যবস্থা এবং কৃষকদের উন্নতিতে কাজ করে চলেছেন।

আরও পড়ুনঃ National Science Day 2022: আজ জাতীয় বিজ্ঞান দিবস, কেন পালিত হয় জানেন ? জানুন এর গৌরবময় ইতিহাস

আজ, কৃষি জাগরণ পরিচালকের সাথে, এখানে কর্মরত মহিলা কর্মচারীরা শ্রুতি নিগম, আভা তোপো, মেঘা শর্মা, কাঞ্চন মৌর্য, সুগন্ধ ভাটনগর, মনীষা শর্মা, জ্যোতি, বৈশালী, ইশু সহ অন্যান্য সহকর্মীরা নিজেদের অভিজ্ঞতা শেয়ার করেছেন। সারা বিশ্ব দেখেছে যে কৃষি জাগরণ মহিলাদের জন্য নং ১।

এখানে নারীরা যেমন নিরাপদ তেমনি শক্তিশালী। এই অনুষ্ঠান সুষ্ঠুভাবে পরিচালনার দায়িত্ব নেন প্রাচী ভিস্ত।

Published On: 08 March 2022, 02:28 PM English Summary: On the occasion of Women's Day, Krishi Jagran has organized a webinar on women's empowerment

Like this article?

Hey! I am Saikat Majumder. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters