স্বাধীনতা দিবস-2022: প্রত্যেক ভারতীয়ের জন্য একটি ঘর, কৃষকদের আয় দ্বিগুণ: প্রধানমন্ত্রী মোদি

 রুপালী দাস
রুপালী দাস
স্বাধীনতা দিবস-2022: প্রত্যেক ভারতীয়ের জন্য একটি ঘর, কৃষকদের আয় দ্বিগুণ: প্রধানমন্ত্রী মোদি

স্বাধীনতা দিবস উপলক্ষে লাল কেল্লায় আয়োজিত  অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদি "প্রত্যেক ভারতীয়র জন্য আবাসন, কৃষকদের আয় এবং অন্যান্য সমস্যা" বিষয়ে ভারতের 2022 লক্ষ্যমাত্রা সম্বোধন করেন।

2047 সালের মধ্যে ভারতকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করার তার দৃষ্টিভঙ্গি নির্ধারণ করেছেন, 2022 সালে ভারতের জন্য তার আগের আশাগুলি সোশ্যাল মিডিয়াতে পুনরুত্থিত হয়েছে।

আবাসন, কৃষকদের আয় এবং অন্যান্য বিষয়ে 2022 সালের মধ্যে ভারতের জন্য নির্ধারিত লক্ষ্য নিয়ে আলোচনা করেছেন।

2018 সালের জুন মাসে প্রধানমন্ত্রী আবাস যোজনা গ্রামীণ (PMAY-G) এর সুবিধাভোগীদের সাথে একটি আলাপচারিতার সময়, প্রধানমন্ত্রী বলেছিলেন যে সরকার 2022 সালের মধ্যে প্রতিটি ভারতীয়কে একটি বাড়ি নিশ্চিত করার জন্য কাজ করছে।

আমরা এটা নিশ্চিত করার জন্য কাজ করছি যে 2022 সালের মধ্যে প্রত্যেক ভারতীয়ের একটি বাড়ি থাকা উচিত, যখন ভারত স্বাধীনতার 75 বছর পূর্ণ করবে,” তিনি বলেছিলেন।

একই বছরের আরেকটি প্রতিশ্রুতিতে, প্রধানমন্ত্রী কৃষকদের সাথে আলাপকালে ২০২২ সালের মধ্যে তাদের আয় দ্বিগুণ করার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

"সরকারের প্রচেষ্টার কারণে, কৃষকরা এখন "চিন্তা মুক্ত" বা উদ্বেগ মুক্ত, প্রধানমন্ত্রী ফসাল বিমা যোজনার মতো বীমা প্রকল্পগুলির দ্বারা প্রকৃতির ক্রোধ থেকে সুরক্ষিত," তিনি বলেছিলেন৷

পুনরুল্লেখ করেছেন এবং রাজস্ব দ্বিগুণ করার প্রতিশ্রুতি দেখিয়েছেন। তার মেয়াদে তিনি কৃষি খাতে বাজেট বরাদ্দ বাড়িয়েছেন।

কৃষকদের আয় 2022 সালে গড় 2018 স্তরের 1.3-1.7 গুণ বাড়বে বলে আশা করা হচ্ছে, সাম্প্রতিক SBI গবেষণা রিপোর্ট বলছে।

Published On: 15 August 2022, 05:38 PM English Summary: One house for every Indian, double farmers' income: PM Modi

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters