Pan Card Online Apply: এখন আর কোথাও যেতে হবে না,ঘরে বসে অনলাইনে প্য়ান কার্ডের জন্য় আবেদন করুন

Saikat Majumder
Saikat Majumder
প্রতীকি ছবি

আমাদের কাছে আধার কার্ড, ড্রাইভিং লাইসেন্সের মতো অনেক গুরুত্বপূর্ণ নথি রয়েছে, যা আমাদের সময়ে সময়ে প্রয়োজন হয়। এরকম একটি নথি হল প্যান কার্ড, যা খুবই গুরুত্বপূর্ণ। এটি আপনার সমস্ত আর্থিক লেনদেনের জন্য প্রয়োজনীয়। ব্যাংকে লেনদেন করবেন অথবা কোনো ধরনের ঋণ নেবেন। প্যান কার্ড এই ধরনের অনেক কাজের জন্য দরকারী। এগুলি ছাড়াও আয়কর লেনদেনের জন্য প্যান কার্ড খুব দরকারী এবং এটি না থাকলে আপনার কাজ আটকে যেতে পারে। এজন্য আপনার সাথে একটি প্যান কার্ড থাকা খুবই গুরুত্বপূর্ণ। এমন পরিস্থিতিতে আপনি যদি প্যান কার্ড বানাতে চান, তাহলে ঘরে বসেই আবেদন করতে পারেন। মানে আপনার প্যান কার্ড ঘরে বসে অনলাইনে তৈরি হবে এবং এর জন্য আপনাকে কোথাও যেতে হবে না। তো চলুন জেনে নেই..

প্যান কার্ডের জন্য কীভাবে আবেদন করবেন

আয়কর লেনদেনের জন্য প্যান কার্ড আবশ্যক। এমন পরিস্থিতিতে, আপনিও যদি ঘরে বসে প্যান কার্ডের জন্য অনলাইনে আবেদন করতে চান, তবে এর জন্য আপনাকে আয়কর বিভাগের অফিসিয়াল ওয়েবসাইট www.incometaxindiaefiling.gov.in-এ যেতে হবে।

আরও পড়ুনঃ আপনি যদি চাকরি হারিয়ে ফেলেন তবে এই প্রকল্পের মাধ্য়মে আর্থিক সাহায্য পেতে পারেন, জানুন কি কি সুবিধা পাবেন

এখানে ওয়েবসাইটে আপনাকে 'Get New PAN' বিকল্পে ক্লিক করতে হবে। তারপর ক্যাপচা কোড সহ অপশন দেখতে পাবেন, এখানে ক্যাপচা কোড লিখুন।

এখন এর পরে আপনাকে আপনার মোবাইল নম্বর লিখতে হবে, যার উপর One Time Password অর্থাৎ OTP আসবে।আপনাকে ওটিপি লিখতে হবে, এবং তারপরে আপনার আধার কার্ড নম্বর এবং অন্যান্য প্রয়োজনীয় বিবরণ লিখতে হবে।

আরও পড়ুনঃগ্রামীণ ভূমিহীন কৃষি মজদুর যোজনা: পাবেন 6000 টাকার আর্থিক সাহায্য পাওয়া যাবে, রইল আবেদন পদ্ধতি

এর পর আপনার ইমেইল আইডি দিতে হবে। তারপর আপনাকে সাবমিট প্যান রিকোয়েস্টে ক্লিক করতে হবে। এখন আপনি স্বীকৃতি নম্বর পাবেন, এবং তারপর আপনি আপনার প্যান কার্ড ডাউনলোড করতে পারেন।

Published On: 02 February 2022, 04:29 PM English Summary: Pan Card Online Apply: Now you don't have to go anywhere, apply for Pan Card online from home

Like this article?

Hey! I am Saikat Majumder. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters