সহজ উপায়ে হোয়াটস অ্যাপের মাধ্যমে বুক করুন আপনার গ্যাস সিলিন্ডার

KJ Staff
KJ Staff

আপনি যদি এইচপি গ্যাসের গ্রাহক হন তবে আপনার জন্য রয়েছে সুসংবাদ। এখন আপনি সহজেই হোয়াট’স অ্যাপের মাধ্যমে নিজের গ্যাস সিলিন্ডার বুক করতে পারবেন। যদিও, পূর্বের মতো আইভিআরএস (ইন্টার অ্যাক্টিভ ভয়েস রেসপন্স সিস্টেম) -এর মাধ্যমে বুকিংও অব্যাহত থাকবে। তবে, লকডাউনের মাঝে সময়মতো গ্যাস সিলিন্ডার বুকিং ও বিতরণ করার জন্য সংস্থাটি এই নতুন সুবিধা চালু করেছে।

এইচপিসিএলের আঞ্চলিক প্রধান, রাজেন্দ্র পাটিদার জানিয়েছেন যে, কয়েকটি জায়গায় মাঝে মাঝে গ্রাহকদের আইভিআরএসের মাধ্যমে বুকিং দিতে সমস্যা হয়। সুতরাং, সেই গ্রাহকদের কথা মাথায় রেখেই এই নতুন সুবিধাটি চালু করা হয়েছে। হিন্দুস্তান পেট্রোলিয়াম সংস্থা লিমিটেডের (এইচপিসিএল) বর্তমানে প্রায় ৩৩ মিলিয়ন ক্লায়েন্ট রয়েছে এবং ২৬৩০ জন ডিস্ট্রিবিউটর এই ক্রেতাদের সিলিন্ডার সরবরাহ করতে পারে।

কীভাবে হোয়াটসঅ্যাপ দ্বারা এইচপি গ্যাস সিলিন্ডার বুক করবেন?

যদিও, এইচপি গ্যাস বুকিংয়ের বিভিন্ন পদ্ধতি রয়েছে। তবে, সবচেয়ে সহজ উপায় হ'ল আপনার নিবন্ধিত মোবাইল নম্বর থেকে হোয়াটসঅ্যাপে আপনার সিলিন্ডার বুক করা। হোয়াটসঅ্যাপের মাধ্যমে বুকিংয়ের জন্য সংস্থাটি ৯২২২২০১১২২ - নম্বরটি জারি করেছে।

গ্রাহকদের কেবল তাদের নিবন্ধিত মোবাইল নম্বর থেকে ৯২২২২০১১২২- এ এইচপি গ্যাস বুক করার জন্য মেসেজ করতে হবে। এরপরে,  গ্রাহকের মোবাইলে সিলিন্ডার বুক নিশ্চিত করার জন্য প্রশ্ন করা হবে। প্রত্যুত্তরে, গ্রাহকদের হ্যাঁ লিখতে হবে। পরবর্তী পর্যায়ে গ্যাস বুক নিশ্চিত করা হবে এবং সিলিন্ডারটি যথাসময়ে বিতরণ করা হবে।

হোয়াটসঅ্যাপে যাবতীয় তথ্য -

এতে যুক্ত হয়ে গ্রাহকরা নিম্নে উল্লিখিত পদ্ধতিতে হোয়াটসঅ্যাপে এইচপি গ্যাসের সাথে সম্পর্কিত আরও তথ্য জানতে পারবেন-

এলপিজি কোটা জানতে, ৯২২২২০১১২২ নম্বরে কোটা লিখে বার্তা প্রেরণ করুন।

এলপিজি আইডি তথ্য জানতে আপনি এলপজিড লিখে বার্তা প্রেরণ করতে পারেন।

ভর্তুকি জানতে, সাবসিডি লিখে বার্তা প্রেরণ করুন।

গ্রাহকরা গ্যাস সিলিন্ডার সম্পর্কিত বিভিন্ন তথ্য পেতে হেল্প লিখে বার্তা প্রেরণ করতে পারেন।

সমস্ত রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চল / অঞ্চলগুলির আইভিআরএস নম্বর জানতে নীচে ক্লিক করুন -

https://www.hindustanpetroleum.com/hpanytime

স্বপ্নম সেন (swapnam@krishijagran.com)

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters