সোসাল মিডিয়ায় ভোটের প্রচারে কমিশনের অনুমতি লাগবে

Tuesday, 12 March 2019 10:38 AM

লোকসভা নির্বাচনের প্রার্থী ও রাজনৈতিক দলগুলি সোশ্যাল মিডিয়ায় ভোটের প্রচার চালালে প্রশাসনের কাছে নিতে হবে বিশেষ অনুমতি। অনুমতি ছাড়া কোনওভাবে কোনও রাজনৈতিক দলের প্রার্থীর ছবি বা ভিডিও দিয়ে প্রচার চালানো হলে সেই প্রার্থীকে শোকজ করা হবে বলে কমিশন জানিয়েছে। জেলা প্রশাসন জানিয়েছে, কমিশন এমন নিয়ম এই বছর প্রথম চালু করেছে।

সোশ্যাল মিডিয়ায় নজরদারি চালাতে মিডিয়া সার্টিফিকেশন অ্যান্ড মনিটরিং কমিটি নামে একটি কমিটিও জেলায় তৈরি করা হয়েছে। কমিটিতে সোশ্যাল মিডিয়ার ব্যবহার সম্পর্কে ওয়াকিবহাল ও দক্ষ লোকদেরই রাখা হয়েছে। এই কমিটি সর্বক্ষণ পুরো সোশ্যাল মিডিয়ার উপর নজরদারি চালাবে। যদিও রাজনৈতিক দলগুলির হাজার হাজার কর্মীদের উপর কীভাবে সোশ্যাল মিডিয়াতে নজরদারি চালানো সম্ভব হবে সেনিয়েও সংশয় রয়েছে।

ইতিমধ্যে সেই কমিটির বিশেষজ্ঞরা সোশ্যাল মিডিয়ার উপর নজরদারি চালাতে শুরু করেছে। কোনও রাজনৈতিক দলের কর্মী বা প্রার্থীকে সোশ্যাল মিডিয়াতে প্রচার চালাতে হলে ওই কমিটির কাছে অনুমতি নিতে হবে। অনুমতি ছাড়া প্রচার চালালে প্রার্থীকে শোকজ করা হবে। সর্বদলীয় বৈঠক করে পুরো বিষয়টি রাজনৈতিক দলগুলিকে জানিয়ে দেওয়া হবে।

তথ্যসূত্র: বর্তমান পত্রিকা

- রুনা নাথ (runa@krishijagran.com)

English Summary: political ads on social media need permission from election commission

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.