প্রগতিশীল কৃষকদের কৃষি জাগরণ অফিস পরিদর্শন!

 রুপালী দাস
রুপালী দাস
প্রগতিশীল কৃষকদের কৃষি জাগরণ অফিস পরিদর্শন!

কৃষিজাগরণ ডেস্কঃ   প্রগতিশীল কৃষক এবং প্রগতিশীল কিষান ক্লাবের সভাপতি বিজেন্দ্র সিং দালাল, প্রগতিশীল কৃষক রমেশ চৌহান এবং উদ্ভাবনী কৃষক সর্দার অম্বির সিং কৃষি জাগরণের অফিস পরিদর্শন করেছেন।

অফিসে আগত সকল অতিথিরা তাদের অভিজ্ঞতা ও ধারণা শেয়ার করেন। তিনি স্মরণ করেন, কৃষি জাগরণ মিডিয়া তাকে প্রতিটি পর্যায়ে সাহায্য করেছে।

প্রগতিশীল কৃষক ক্লাবের সভাপতি বিজেন্দ্র সিং দালাল কৃষি জাগরণ উদ্যোগ এবং সহযোগিতার মাধ্যমে গ্রামীণ কৃষকদের সাথে কীভাবে সংযোগ স্থাপন করা যায় সে সম্পর্কে বিস্তারিত তথ্য দেন।

বিজেন্দ্র সিং দীর্ঘকাল ধরে কৃষি সতর্কতার সাথে যুক্ত। বিজেন্দ্র, যিনি তাঁর জীবনে কখনও কোনও ক্ষেত্রে পঞ্চায়েত হননি, আনন্দের সাথে বলেছিলেন যে তিনি কৃষি সতর্কতা এবং নতুন ধারণার উদ্যোগের জন্য কঠোর পরিশ্রম করছেন।

আরও পড়ুনঃ  বারাণসীতে তৈরি হচ্ছে প্রথম পশু শ্মশান, ছাই থেকে তৈরি হবে সার

প্রগতিশীল কৃষকদের কৃষি জাগরণ অফিস পরিদর্শন!

বিজেন্দ্র সিং কৃষকদের বিভিন্ন কৃষি মেলায় সংযুক্ত করার চেষ্টা করেন। বিজেন্দ্র তার বক্তৃতায় উল্লেখ করেছেন যে কীভাবে তিনি নতুন চাষ পদ্ধতি ব্যবহার করে ফসল উৎপাদন এবং বিভিন্ন জায়গায় পৌঁছে দেওয়ার ক্ষেত্রে কঠোর পরিশ্রম করেছেন।

১৯৯৬ সাল থেকে কৃষি জাগরণের সঙ্গে তাদের সম্পর্কের স্মৃতিচারণ করেন। কৃষকদের সুবিধা অসুবিধা সমস্ত কাহিনি যেভাবে কৃষি জাগরণে তুলে ধরছেন সেই নিয়ে প্রশংসা করেন সকলে। বিজেন্দ্র সিং দালাল বলেন তিনি এক সময় কৃষি জাগরণের ম্যাগাজিনের প্রকাশিত একটি আর্টিকেল দেখে ব্রকলি চাষ করেন এবং সেই ব্রকলি ২০ টাকা কেজি দরে দিল্লিতে আসেন বিক্রি করতে যেখানে তাদের গ্রামে এর দাম ৬-৭ টাকার বেশি কেও দিতনা।

এই অনুষ্ঠানে কৃষি জাগরণ মিডিয়ার প্রতিষ্ঠাতা এমসি ডমেনিক, ডিরেক্টর সাইনি ডোমেনিক, সিওও পি.কে. পন্থ, সঞ্জয়কুমার, নিশান্ত, পঙ্কজ প্রমুখ ছিলেন।

প্রগতিশীল কৃষকদের কৃষি জাগরণ অফিস পরিদর্শন!
Published On: 19 September 2022, 05:20 PM English Summary: Progressive Farmers Agricultural Awakening Office visit!

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters