রেল রোকো আপডেট – আইন প্রত্যাহারে দাবিতে কি বললেন কৃষকরা শেষ পর্যন্ত, জানুন বিস্তারিত (Rail Rocco Update)

Thursday, 18 February 2021 07:51 PM
Rail Rocco - Farmers Protest (Image Credit - Google)

Rail Rocco - Farmers Protest (Image Credit - Google)

চলমান কৃষকের বিক্ষোভ সারা দেশ জুড়ে ব্যাপক আলোড়ন ফেলেছে। এই বিশৃঙ্খলার মধ্যে, গত বছরের সেপ্টেম্বরে কেন্দ্র কর্তৃক প্রণীত তিনটি কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যাওয়ার কারণে ফার্ম ইউনিয়নগুলি বৃহস্পতিবার সারাদেশে চার ঘন্টার 'রেল রোকো' বিক্ষোভের ডাক দিয়েছে।

রিপোর্ট অনুসারে, ৪০ টি খামার ইউনিয়নের সংস্থা সম্মিলিত কিষাণ মোর্চা (SKM) সারা দেশ থেকে এই কর্মসূচির সমর্থন পাওয়ার প্রত্যাশায় রাত ১২ টা থেকে ৪.০০ টার মধ্যে শান্তিপূর্ণ বিক্ষোভের আহ্বান জানিয়েছে।

এদিকে, কোনও অপ্রীতিকর ঘটনা রোধ করতে রেলপথ সুরক্ষা বাড়িয়েছে। তথ্য অনুসারে, পশ্চিমবঙ্গ, পাঞ্জাব, হরিয়ানা এবং উত্তরপ্রদেশ জুড়ে অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হয়েছে। রেলওয়ে সুরক্ষা বাহিনী (RPF) চারটি রাজ্য জুড়ে আরও ২০ টি সংস্থা মোতায়েন করেছে।

রেলপথ মন্ত্রকের একজন মুখপাত্র বলেছেন, "আমরা শান্তিপূর্ণ বিক্ষোভের সমর্থন জানিয়ে শান্তি বজায় রাখার জন্য সকলকে অনুরোধ করেছি, যাতে কারো কোন বিঘ্ন না ঘটে।"

নিউজ এজেন্সি পিটিআই অনুসারে, রেলওয়ে সুরক্ষা বাহিনীর মহাপরিচালক, অরুণ কুমার বলেছেন, "আমি সবাইকে শান্তি বজায় রাখার আবেদন করছি। আমরা জেলা প্রশাসনের সাথে যোগাযোগ করব এবং তার জায়গায় একটি কন্ট্রোল রুম থাকবে।"

সর্বশেষ রিপোর্ট অনুযায়ী যা জানা গেছে তা হল, ‘কৃষিনির্ভর আইন বাতিল না হওয়া পর্যন্ত তারা দেশে ফিরবে না’। এই কথা উল্লেখ করে ভারতীয় কৃষক ইউনিয়নের নেতা রাকেশ টিকাইত আজ বলেছেন যে, কৃষকরা এই আন্দোলনের জন্য তাদের স্থায়ী ফসলও বলি দিতে প্রস্তুত। তিনি আরও জানিয়েছেন, সরকারের এই ধারণা থাকা উচিত নয় যে কৃষকরা তাদের ফসল তোলার জন্য গ্রামে ফিরে যাবে, কৃষি আইনগুলির বিরুদ্ধে এই আন্দোলন চলবে।

আমরা ফসল সংগ্রহও করব এবং একই সাথে আমাদের আন্দোলনও চালিয়ে যাব, হিশার খারাক পুনিয়া গ্রামে "মহাপঞ্চায়েত" ভাষণে তিনি একথা বলেন।

কৃষি আইন প্রত্যাহার না হওয়া পর্যন্ত কোনও 'ঘর ওয়াপসি' হবে না," তিনি বলেন।  টিকাইত কৃষকদের আলোড়ন চালিয়ে ইউনিয়নগুলির পরবর্তী আহ্বানের জন্য প্রস্তুত থাকতে বলেছেন।

আরও পড়ুন - ব্যাংকে চাকরি খুঁজছেন? মাধ্যমিক পাশেও করা যাবে আবেদন, দেখুন আবেদন পদ্ধতি (WB Banking Job Recruitment)

English Summary: Rail Rocco Update - What the farmers finally said in their demand for repeal of the farm bill law, know the details

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.