শ্রাবনের শুরুতেই বন্যা ভ্রুকুটি

Monday, 01 January 0001 12:00 AM

শ্রাবণ মাস এখনও পড়েনি। আষাঢ়ের ধারাতেই বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে রাজ্যের কয়েকটি জেলায়। মৌসুমি বায়ু সক্রিয় হওয়ায় আগামী দু’দিন দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। উত্তরবঙ্গের পাঁচ জেলায় রেড অ্যালার্ট জারি করা হয়েছে। দুর্যোগ মোকাবিলায় নবান্নে খোলা হয়েছে বিশেষ কন্ট্রোল রুম। রাজ্য বিপর্যয় মোকাবিলা দপ্তরের আধিকারিকরা কন্ট্রোল রুম থেকে পরিস্থিতির উপর নজরদারি চালাচ্ছেন।

গতকাল ভারী বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়ে কলকাতার অধিকাংশ জায়গা। আজ সকালে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় হালকা বৃষ্টি হয়। ঠনঠনিয়া কালীবাড়ি এবং খিদিরপুরে গতকাল বৃষ্টির জেরে জল জমে গিয়েছিল। সেই জল কিছুটা নেমেছে। জেলা প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে দুর্যোগ মোকাবিলায় দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য। যথেষ্ট ত্রাণসামগ্রী মজুত করার কথাও বলা হয়েছে। রাজ্য সেচ দপ্তরকে নির্দেশ দেওয়া হয়েছে নদীবাঁধগুলিতে নিয়মিত নজরদারির জন্য। জল ছাড়ার ক্ষেত্রে DVC-র সঙ্গে সমন্বয় রাখা হচ্ছে।

- তন্ময় কর্মকার 

English Summary: Rainy season

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.