রবি ফসলের জন্য বাংলার ফসল বীমা যোজনা

Wednesday, 26 December 2018 09:46 AM

২০১৮-১৯ মরশুমে রবি ফসল – গম, ভুট্টা, ছোলা, মুসুরি , সর্ষে, আলু, আখ এবং গ্রীষ্ম কালীন ফসলের জন্য বীমা করা যাবে। সম্পূর্ণ বিনা খরচে কৃষকেরা এই ‘বাংলা ফসল বীমা’ করতে পারবেন। শুধুমাত্র বানিজ্যিক ফসল আলু ও আখের জন্য প্রিমিয়ামের সর্বাধিক ৪.৮৫% কৃষকদের দিতে হবে। বীমা কোম্পানীগুলি এই উদ্দেশ্যে গ্রাম পঞ্চায়েত ও ব্লকে এই বিষয়ে সচেতনতা শিবিরের আয়োজন করেছে।

রবি ফসল বীমা ও গ্রীষ্ম কালীন ফসল বীমা করার জন্য ঋণী চাষিরা সম্পর্কিত ব্যাঙ্কে যোগাযোগ করুন ও নির্ধারিত কাগজ জমা দিন। অঋণী চাষীরা ব্যাঙ্ক পাশ বই, আধার কার্ড ও ফসল রোপণের শংসাপত্র সহ বীমা কোম্পানীর প্রতিনিধি, এ ডি এ অফিস অথবা নিকটবর্তী ব্যাঙ্কের সাথে যোগাযোগ করুন। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ৩১ ডিসেম্বর ২০১৮। রবি ফসল বীমা ও গ্রীষ্ম কালীন ফসল বীমা বিষয়ে বিস্তারিত জানার জন্য যোগাযোগ করুন এ ডি এ অফিসে অথবা ফোন করুন নীচের টোল ফ্রী নম্বরে –১৮০০ ১০৩ ১১০০

- রুনা নাথ(runa@krishijagran.com)

English Summary: Ravi corps bengal corp initiative

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.