(Railway Recruitment) ৩৫,০০০ এরও বেশি শূন্যপদে নিয়োগ - রেল রিক্রুটমেন্ট বোর্ড

Saturday, 05 September 2020 08:19 PM
Railway Recruitment

Railway Recruitment

করোনা মহামারীর আবহকালে পিছিয়ে রয়েছে সমগ্র দেশ। শিক্ষাক্ষেত্র থেকে শুরু করে চাকরি, ব্যবসা- বাণিজ্য সবই চলছে যেন শিথিল গতিতে। ফলে অর্থনৈতিক অবস্থারও অবনতি ঘটেছে। তবে এর মধ্যেই ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করে চলেছে রাজ্য ও কেন্দ্র সরকার। সম্প্রতি রেল বোর্ড সূত্রে জানা গিয়েছে, মোট ৩৫,০০০ এরও বেশি শূন্যপদে নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে রেল রিক্রুটমেন্ট বোর্ড।

৩৫,০০০ -এর মধ্যে ২৪,৬০৫টি পদে নিয়োগ করা হবে স্নাতক ডিগ্রি রয়েছে এমন ছাত্র-ছাত্রীদের। বাকি পদে নিয়োগ করা হবে স্নাতক ডিগ্রি নেই এমন পড়ুয়াদের। যাদের স্নাতক ডিগ্রি রয়েছে শিক্ষাগত যোগ্যতা হিসেবে তাদের যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক অথবা তার সমতুল্য ডিগ্রি অর্জনের শংসাপত্র জমা করতে হবে।

বাড়িভাড়া ভাতা, পরিবহণ ভাতা, পেনশন প্রকল্প, চিকিৎসা পরিষেবা-সহ আরও বেশ কিছু সুযোগ-সুবিধাও দেওয়া হবে নিয়োগকৃত প্রার্থীদের। 

আবেদন পদ্ধতি -

সূত্র অনুযায়ী জানা গেছে, ‘নন টেকনিক্যাল পপুলার’ ক্ষেত্রে ৩৫,২০৮টি শূন্যপদে নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগ হবে অনলাইন পরীক্ষার ফলাফলের ভিত্তিতে।

আবেদন করার পূর্বে জেনে নিন প্রয়োজনীয় তথ্যগুলি —

শূণ্য পদের বিবরণ -

নির্বাচিত প্রার্থীদের অনলাইন পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে. রয়েছে মোট ৯টি শূন্যপদ:

  • ক্লার্ক কাম টাইপিস্ট

  • অ্যাকাউন্টস ক্লার্ক কাম টাইপিস্ট

  • টাইম কিপার

  • ট্রেন’স ক্লার্ক

  • কমার্শিয়াল কাম টিকিট ক্লার্ক

  • ট্র্যাফিক অ্যাসিস্ট্যান্ট

  • গুডস গার্ড

  • কমার্শিয়াল অ্যাপ্রেন্টিস

  • স্টেশন মাস্টার

আবেদনের যোগ্যতা (Eligibility) -

আবেদনের জন্য প্রার্থীর ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ ৩৩ বছর। অন্যান্য অনগ্রসর শ্রেণীর (OBC) ক্ষেত্রে এই বয়সসীমা ধার্য হয়েছে ১৮-৩৬ বছর এবং তফসিলি জাতি ও উপজাতির (SC/ST) ক্ষেত্রে বয়সসীমা ধার্য করা হয়েছে ১৮-৩৮ বছর। 

(Job vacancy) ১৫৮০০ পদে নিয়োগ- চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ পোস্টঅফিস-এর

(WBPSC Job,2020) পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন চাকরির বিজ্ঞপ্তি, ২০২০, এই পদ্ধতিতে আবেদন করুন

English Summary: Recruitment of more than 35,000 vacant posts - Railway Recruitment Board

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.