নদীয়া জেলায় সবজি চাষীদের সাহায্যার্থে রিলায়েন্স ফাউন্ডেশনের পরিচালনায় মাল্টি লোকেশন অডিও কনফারেন্স

Sunday, 10 May 2020 04:23 AM

গতকাল ০৮/০৫/২০২০, তারিখে নদীয়া জেলার বিধানচন্দ্র কৃষি বিদ্যালয় ও রিলায়েন্স ফাউন্ডেশন এর যৌথ উদ্যোগে নদীয়া জেলার বেশ কিছু ব্লকের চাষীদের কে নিয়ে একটি মাল্টি লোকেশন অডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়, এই প্রোগ্রামে মূলত আলোচনা হয় সবজি চাষ এবং এখন এই মরসুমে যে সমস্ত শস্য চাষ করা উচিত, তার উপর।

এই প্রোগ্রামে চাষীদের সমস্যা নিয়ে বিস্তারিত আলোচনা করেন বিধানচন্দ্র কৃষি বিকাশ কেন্দ্রের স্যার ডক্টর কল্যাণ জানা মহাশয়। এই কনফারেন্স কলে বিভিন্ন ব্লকের ২৪ জন চাষী ভাই ছিলেন এবং তারা বিভিন্ন রকম সবজি, যেমন তিল চাষ, পাট চাষ, ডাল শস্য চাষ, লংকা, উচ্ছে, কুমড়ো ইত্যাদি চাষ বিষয়ক তাদের যাবতীয় প্রশ্ন স্যারের কাছে জানতে চান এবং স্যার ডক্টর কল্যাণ জানা মহাশয় তাদেরকে বিভিন্ন রকম ঔষধ এবং জৈব প্রক্রিয়া নিয়েও আলোচনা করেন।  রিলায়েন্স ফাউন্ডেশন এই ধরণের প্রোগ্রাম চাষীদের কে নিয়ে লকডাউন পিরিয়ডে চালিয়ে যাচ্ছে বিভিন্ন ব্লকে এবং আগামী দিনে আরো এই ধরনের প্রোগ্রাম করবে বলেও জানিয়েছেন তাদের কর্মকর্তা।

রিলায়েন্স ফাউন্ডেশন এর কর্মীই সংস্থার টোল ফ্রি নাম্বার ১৮০০ ৪১৯ ৮৮০০ সম্বন্ধে সবজি চাষীদেরকে জানান। এই টোল ফ্রি নাম্বার টি সকাল ৯.৩০ থেকে রাত ৭.৩০ পর্যন্ত খোলা থাকে এবং এই নাম্বারে ফোন করলে করলে মৎস্য চাষ,কৃষি, প্রাণী পালন, স্বনির্ভর গোষ্ঠী, আবহাওয়া ও বিভিন্ন প্রকল্প সম্পর্কে যে কেউ জানতে পারবেন।

তথ্যসূত্র – প্রদীপ পান্ডা (কর্মকর্তা, রিলায়েন্স ফাউন্ডেশন)

স্বপ্নম সেন

English Summary: Reliance Foundation Conducted Multilocation Audio Conference In Nadia

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.