শস্য সংক্রান্ত বিষয়ে কৃষকদের সহায়তায় কৃষি আলোচনায় পূর্ব বর্ধমানে রিলায়েন্স ফাউন্ডেশন

Tuesday, 12 May 2020 10:54 AM

‌রিলায়েন্স ফাউন্ডেশন এবং বর্ধমান কৃষি বিজ্ঞান কেন্দ্র, এর যৌথ উদ্যোগে  ০৯/০৫/২০২০ তারিখে পূর্ব বর্ধমান জেলার কৃষক বন্ধুদের নিয়ে একটি মাল্টি লোকেশন অডিও কনফারেন্স প্রোগ্রাম করা হয়। গত ০৮/০৫/২০২০ তারিখে মুর্শিদাবাদ জেলার কৃষকবন্ধুদের নিয়ে প্রোগ্রামের পর এবার তারা বর্ধমান জেলায় কৃষকবন্ধুদের সাহায্যে এগিয়ে যায়।

এই প্রোগ্রামে বিশেষজ্ঞ হিসেবে উপস্থিত ছিলেন বর্ধমান কৃষিবিজ্ঞান কেন্দ্রের সিনিয়র সাইন্টিস্ট ডক্টর দীপঙ্কর গড়াই মহাশয় এবং রিলায়েন্স ফাউন্ডেশন এর থিমেটিক এক্সপার্ট প্রদীপ পান্ডা মহাশয়। মোট ৩১ জন  কৃষকবন্ধু পূর্ব বর্ধমান জেলার বিভিন্ন ব্লক থেকে এই প্রোগ্রামে উপস্থিত ছিলেন। প্রোগ্রামের মূল উদ্দেশ্য ছিল, কোভিড-১৯ –এর এই পরিস্থিতিতে লকডাউন থাকা অবস্থায়  কি করে কৃষক বন্ধুরা পাট এবং তিল শস্যের রোগ পোকা দমন করবে এবং বৃষ্টির কারণে যে সমস্তধানের জমিতে জল জমেছে, সে গুলোকে কি করে  রক্ষা করবে, ধান কাটার মেশিন কোথা থেকে পাবেন সে বিষয়ে তাদের জানানো হয়। প্রোগ্রামের শেষে রিলায়েন্স ফাউন্ডেশন -এর তরফ থেকে শ্রী বিজয় কুমার সাহা, কৃষক বন্ধুদের  কে রিলায়েন্স ফাউন্ডেশন এর টোল ফ্রি নাম্বার ১৮০০-৪১৯-৮৮০০ সম্পর্কে বলেন এবং তার উপকারিতা জানান।

তথ্যসূত্র – প্রদীপ পান্ডা (কর্মকর্তা, রিলায়েন্স ফাউন্ডেশন)

স্বপ্নম সেন

English Summary: Reliance Foundation Is Providing Advice To Farmers about their crops

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.