রিলায়েন্স ফাউন্ডেশনের উদ্যোগে কলকাতার পার্শ্ববর্তী এলাকায় অভুক্ত মানুষদের মধ্যে ১১০০০ খাদ্যসামগ্রীর প্যাকেট বিতরণ

KJ Staff
KJ Staff

বর্তমান পরিস্থিতিতে মানুষের আর্থিক ও সামাজিক অবস্থা খুবই বিপন্ন! কোভিড-১৯ বা নভেল করোনা সংক্রমণের জেরে কাজকর্ম প্রায় বন্ধ। এই পরিস্থিতিতে  রাজ্য সরকার ও কেন্দ্রীয় সরকার বিভিন্ন প্রকল্প ঘোষণা করেছেন। অন্যদিকে রিলায়েন্স ফাউন্ডেশনও নিজের আর্থিক সহযোগিতায় পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা তথা কলকাতার পার্শ্ববর্তী এলাকায় ১১০০০ খাদ্যসামগ্রীর প্যাকেট বিতরণ করেছেন অভুক্ত মানুষদের মধ্যে। এই খাদ্যসামগ্রীর প্যাকেটে রয়েছে চাল, ডাল, চিনি, তেল, হলুদ এবং রান্নার অন্যান্য সামগ্রী। 

এছাড়া রিলায়েন্স ফাউন্ডেশন এর উদ্যোগে ঘরে থাকা মানুষদের নিয়ে রাজ্যের বিভিন্ন জেলায় জেলায় মাল্টি লোকেশন অডিও কনফারেন্সিং দ্বারা চাষী ভাই, শ্রমিক, স্বনির্ভর গোষ্ঠীর মহিলা, ১০০ দিনের কাজের শ্রমিক, গৃহবধূ ও অন্যান্যদেরকে নিয়ে কেন্দ্র ও রাজ্য সরকারের যে বিভিন্ন প্রকল্প ঘোষণা করা হয়েছে - সেগুলি থেকে কি কি সুবিধা পাওয়া যাবে, কারা এই সুবিধার আওতায় আসতে পারেন, কিভাবে পরিষেবা পাবেন, এই সমস্ত বিষয়ের উপরে আলোচনা করা হয়।  রিলায়েন্স ফাউন্ডেশন পক্ষ থেকে জানানো হয়, এই ধরনের ত্রাণ বিতরণ ও মাল্টি লোকেশন অডিও কনফারেন্স  জেলার বিভিন্ন ব্লকে করার চিন্তাভাবনা রয়েছে। এই প্রচেষ্টা ছাড়াও রিলায়েন্স ফাউন্ডেশন এর টোল ফ্রি নাম্বার ১৮০০ ৪১৯ ৮৮০০ নাম্বারে কল করলে মৎস্য চাষ, কৃষি, পশুপালন, স্বনির্ভর গোষ্ঠী সংক্রান্ত, আবহাওয়া ও কোভিড-১৯ সংক্রান্ত সরকারি যোজনা সম্পর্কে জানতে পারবেন । আগামী দিনে রিলায়েন্স ফাউন্ডেশন এই ধরনের প্রোগ্রাম  পশ্চিমবঙ্গের সমস্ত জেলায় করবেন বলে জানিয়েছেন ফাউন্ডেশনের প্রতিনিধি।

তথ্যসূত্র – প্রদীপ পান্ডা (প্রতিনিধি, রিলায়েন্স ফাউন্ডেশন)

স্বপ্নম সেন (swapnam@krishijagran.com)

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters