কোঅপারেটিভ ব্যাঙ্ক এবং রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডে ১২,৭৬৭ কোটি টাকা বিতরণ নাবার্ডের

Sunday, 10 May 2020 05:17 AM

বিগত মঙ্গলবার ন্যাশনাল ব্যাংক ফর এগ্রিকালচার অ্যান্ড রুরাল ডেভলপমেন্ট (NABARD) সংস্থাটি জানিয়েছে যে, তারা লকডাউনের এই অবস্থায় কৃষকদের স্বার্থে রাষ্ট্রীয় সমবায় ব্যাংক এবং আঞ্চলিক গ্রামীণ ব্যাংকগুলিকে ১২,৭৬৭ কোটি টাকা লোণের জন্য প্রদান করেছে। এক বছরের জন্য ৪.৮ শতাংশ সুদের হারে এই লোণ দেওয়া হয়েছে বলে, নাবার্ড এক বিবৃতিতে জানিয়েছে। ‘রিফিন্যান্স স্কিমের আওতায়’ নাবার্ড তার নিজস্ব সম্পদ থেকে এই লোণ বিতরণ করেছে।

নাবার্ড অন্ধ্রপ্রদেশ, বিহার, ছত্তিশগড়, হরিয়ানা, কর্ণাটক, কেরল, মধ্য প্রদেশ, ওড়িশা, তামিলনাড়ু, তেলঙ্গানা, উত্তরপ্রদেশ এবং পশ্চিমবঙ্গ সহ ১৫ টি রাজ্যে গ্রামীণ ব্যাংকের কাছে এই অর্থ বিতরণ করেছে।

প্রসঙ্গত উল্লেখ্য, কোভিড -১৯ মহামারী রোধের পন্থা হিসাবে ২০২০ সালের মার্চ মাসের দ্বিতীয়ার্ধ থেকে দেশে লকডাউন কার্যকর হওয়ার পরই বিভিন্ন রাজ্যে গ্রামীণ ব্যাংকের কাছে নাবার্ড ৩০,০১২ কোটি টাকা বিতরণ করেছে।

স্বপ্নম সেন

English Summary: Rs.12,767 CR Disbursed Under NABARD To Cooperative banks & Railway Recruitment Board

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.