কোঅপারেটিভ ব্যাঙ্ক এবং রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডে ১২,৭৬৭ কোটি টাকা বিতরণ নাবার্ডের

KJ Staff
KJ Staff

বিগত মঙ্গলবার ন্যাশনাল ব্যাংক ফর এগ্রিকালচার অ্যান্ড রুরাল ডেভলপমেন্ট (NABARD) সংস্থাটি জানিয়েছে যে, তারা লকডাউনের এই অবস্থায় কৃষকদের স্বার্থে রাষ্ট্রীয় সমবায় ব্যাংক এবং আঞ্চলিক গ্রামীণ ব্যাংকগুলিকে ১২,৭৬৭ কোটি টাকা লোণের জন্য প্রদান করেছে। এক বছরের জন্য ৪.৮ শতাংশ সুদের হারে এই লোণ দেওয়া হয়েছে বলে, নাবার্ড এক বিবৃতিতে জানিয়েছে। ‘রিফিন্যান্স স্কিমের আওতায়’ নাবার্ড তার নিজস্ব সম্পদ থেকে এই লোণ বিতরণ করেছে।

নাবার্ড অন্ধ্রপ্রদেশ, বিহার, ছত্তিশগড়, হরিয়ানা, কর্ণাটক, কেরল, মধ্য প্রদেশ, ওড়িশা, তামিলনাড়ু, তেলঙ্গানা, উত্তরপ্রদেশ এবং পশ্চিমবঙ্গ সহ ১৫ টি রাজ্যে গ্রামীণ ব্যাংকের কাছে এই অর্থ বিতরণ করেছে।

প্রসঙ্গত উল্লেখ্য, কোভিড -১৯ মহামারী রোধের পন্থা হিসাবে ২০২০ সালের মার্চ মাসের দ্বিতীয়ার্ধ থেকে দেশে লকডাউন কার্যকর হওয়ার পরই বিভিন্ন রাজ্যে গ্রামীণ ব্যাংকের কাছে নাবার্ড ৩০,০১২ কোটি টাকা বিতরণ করেছে।

স্বপ্নম সেন

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters