রাশিয়া-ইউক্রেন যুদ্ধ! কৃষকদের জন্য বড় স্বস্তি! কৃষকদের সার দেবে সরকার, ভর্তুকি বিল: 10হাজার কোটি টাকা!

 রুপালী দাস
রুপালী দাস
রাশিয়া-ইউক্রেন যুদ্ধ! কৃষকদের জন্য বড় স্বস্তি! কৃষকদের সার দেবে সরকার, ভর্তুকি বিল: 10হাজার কোটি টাকা!

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ:

এই ভয়ানক যুদ্ধে ভারতও অনেক ক্ষতিগ্রস্ত হচ্ছে। প্রকৃতপক্ষে, রাশিয়া এবং ইউক্রেনের সাথে ভারতের বাণিজ্যিক সম্পর্ক রয়েছে। সরকারী সার ভর্তুকি বিল প্রায় 10,000 কোটি টাকা বাড়তে পারে।

সরকার কোন প্রকল্পের পরিকল্পনা করছে?

চলতি অর্থবছরের সংশোধিত প্রাক্কলন (আরই) অনুসারে, সার ভর্তুকি 1.40 ট্রিলিয়ন টাকার বেশি হতে পারে, তবে আগামী অর্থবছরের বাজেট অনুমান (BE) অনুসারে, ভর্তুকি হবে Rs. 1.05 লক্ষ টাকা বেশি অর্থাৎ, এই যুদ্ধ ভারতের অর্থনৈতিক বাজেটে বড় প্রভাব ফেলবে।

অপরিশোধিত তেলের দাম আপডেট!

আগামী ২-৩ মাসের মধ্যে অপরিশোধিত তেলের দাম কমবে বলে আশা করা হচ্ছে, সংবাদমাধ্যমগুলো বলছে। তেলের দাম বৃদ্ধি থেকে সার ভর্তুকি ছাড়া চলতি অর্থবছরের সরকারি বাজেটে কোনো পরিবর্তন হবে না। সার ভর্তুকি প্রায় 10,000 কোটি টাকায় উন্নীত হবে বলে অনুমান করা হচ্ছে।

ইউরিয়ার দাম কেমন হবে?

প্রাকৃতিক গ্যাসের দাম বৃদ্ধির কারণে দেশীয় ইউরিয়ার দাম বাড়ার আশঙ্কা রয়েছে।

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধের তৃতীয় সপ্তাহ। রাশিয়া ও ইউক্রেনের বিরোধে ইউক্রেন দিন দিন নিশ্চিহ্ন হয়ে যাচ্ছে আর এই যুদ্ধের কবলে পড়েছে গোটা বিশ্ব। রাশিয়াও এতে ভুগছে। জাতিসংঘের মানবাধিকার অফিসের তথ্য অনুযায়ী, রাশিয়া-ইউক্রেন যুদ্ধে এ পর্যন্ত ৫৭৯ জন নিহত এবং এক হাজারের বেশি আহত হয়েছে। 

Published On: 15 March 2022, 05:49 PM English Summary: Russia-Ukraine war! Great relief for farmers! Government will give fertilizer to farmers subsidy bill: 10 thousand crore rupees

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters