State bank of India Home Lone Offer: স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার হোম লোন মনসুন ধামাকা অফার

SBI Home Loan
SBI Home Loan

নিজের একটা বাড়ি হবে অথবা ফ্ল্যাট, প্রত্যেকটা মানুষ এই স্বপ্ন মনে আজীবন বয়ে নিয়ে চলেন। হোম লোন নিয়ে বহু মানুষ মনের সেই ইচ্ছাটাকে মেটানও বটে। তবে,লোনের প্রসেসিং চার্জ শুনেই অনেকেই হোমলোন নেওয়ার হাল ছেড়ে দেন। এছাড়াও লম্বা সময়ের লোন নিয়েও অনেকে চিন্তিত হয়ে পড়েন। তাই হোম লোন নেওয়া নিয়ে অনেকের মধ্যেই বিভ্রান্তি চলতে থাকে। প্রত্যেক ব্যংকের প্রসেসিং চার্জ, লোনের ক্ষেত্রে আলাদা আলাদা হয়। সাধারণত 0.40% লোনের প্রসেসিং চার্জ হিসাবে নেওয়া হয়ে থাকে, তাও আবার ফেরত দেওয়া হয় না।

ভারতীয় স্টেট ব্যংক, হোম লোন যারা নিতে চলেছেন তাদের জন্য এবার নিয়ে এল মনসুন ধামাকা অফার। নতুন হোম লোন নিতে চলেছেন এমন গ্রাহকদের জন্য এই অফারে প্রসেসিং ফি'তে 100% ছাড় ঘোষণা করেছে স্টেট ব্যংক অফ ইন্ডিয়া। সুবিধাজনক এই অফারের মেয়াদ 31 অগাস্ট 2021 পর্যন্ত।

প্রথমে 0.40 % প্রসেসিং ফি চার্জ ছিল এই প্রসেসিং চার্জের ওপর। কিন্তু অগাস্টে এই চার্জ শূন্য অংকে  নামানো হল। স্বাভাবিক ভাবেই স্বল্পমেয়াদি সময়ের এই অফারে যারা হোম লোন নিতে চলেছেন তারা ভীষণই উপ্রকৃত হবেন। সাধারণত স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া হোম লোনের ক্ষেত্রে সুদের হার 6.70% থেকে শুরু করে যা দেশের বহু ব্যংকের সুদের হারের থেকে অনেকাংশে কম। তাছাড়াও লাভের লাভ এটাই প্রসেসিং ফিও এবার দিতে হচ্ছে না। তাই মনে করা হচ্ছে হোম নেওয়ার সবথেকে উপযুক্ত সময় এটাই।

আরও পড়ুন: Turkey Rearing: টার্কি চাষের সহজতম পদ্ধতি

প্রসেসিং ফি'তে এই ছাড়ের জন্য বাড়ি বা ফ্ল্যাট বেচা-কেনা অনেক তাড়াতাড়ি হবে। যারা এসবিআই থেকে হোম লোন নিতে চান তাদের জন্য এই অফার এখন আশীর্বাদ স্বরূপ। জানুয়ারি মাসেও হোম লোনের প্রসেসিং ফিতে ছাড় দেওয়া হয়েছিল এসবিআই-এর তরফ থেকে।

স্বাভাবিক ভাবেই হোম লোন গ্রাহকরা এসবিআই-এর এই সিদ্ধান্তে অত্যন্ত খুশি হয়েছে। বাড়ি-ঘর কেনার ক্ষেত্রে এসবিআই-এর হোম লোন নিলে আপাতত এই একটা মাস অসুবিধা হওয়ার কথাই নয়।

আরও পড়ুন: Lentils Cultivation: অধিক আয়ের অন্যতম পথ মুসুর ডাল চাষ

Like this article?

Hey! I am কৌস্তভ গাঙ্গুলী. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters