SBI Update 2022: এবার থেকে এই নম্বর ছাড়া তোলা যাবে না টাকা! টুইট SBI এর

 রুপালী দাস
রুপালী দাস
SBI Update 2022: এবার থেকে এই নম্বর ছাড়া তোলা যাবে না টাকা! টুইট SBI এর

বর্তমানে দেশের সবচেয়ে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। এই ব্যাঙ্কের সঙ্গে জড়িত আছেন দেশের ৮০ কোটি গ্রাহক। তাই এই গ্রাহকদের সুরক্ষা সম্পন্ন পরিষেবা  দেওয়া এসবিআই এর অগ্রাধিকার। সম্প্রতি গ্রাহকদের প্রতারনার হাত থেকে রক্ষা করার জন্য নয়া তথ্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় টুইট করল এসবিআই কর্তৃপক্ষ। এস বি আই গ্রাহকদের ATM থেকে টাকা তুলতে গেলে লাগবে বিশেষ OTP নম্বর।

এবার থেকে ATM থেকে টাকা তুলতে গেলেই ব্যঙ্কের সঙ্গে রেজিস্টার মোবাইল নম্বরে আসবে একটি OTP নম্বর। এই নম্বর সাবমিট করলে তবেই তুলতে পারবেন আপনি টাকা। বর্তমানে যে হারে জালিয়াতি বাড়ছে তারই ভ্যাকসিন এই OTP প্রক্রিয়া।  SBI এর পক্ষ থেকে  টুইটারে লিখেছে, SBI ATM-এ লেনদেনের জন্য OTP ভিত্তিক নগদ তোলার ব্যবস্থা হল প্রতারকদের বিরুদ্ধে একটি ভ্যাকসিন৷ আপনাকে প্রতারণা থেকে রক্ষা করা সর্বদা আমাদের অগ্রাধিকারের মধ্যে পড়ে।

আরও পড়ুনঃ  ট্রাক্টর কেনা আরও সহজ, জরুরি লোন দিচ্ছে SBI

কীভাবে কাজ করে এই OTP  পরিষেবা

এবার থেকে আপনি ATM এ গেলে নগদ তোলার আগে ব্যাঙ্কের সঙ্গে ওটিপি আপনার রেজিস্টার্ড মোবাইল নম্বরে পাঠানো হবে। সেই নম্বর সাবমিট করলে তবে পাবেন টাকা। এই সুবিধার ফলে প্রতারকরা কোনওভাবেই টাকা তুলতে পারবে না।

এই ওটিপি নম্বর যাচাই পরিষেবা সম্পন্ন করবে।

প্রসঙ্গত ২০২০ সালের ১ লা জানুয়ারি থেকেই স্টেট ব্যাঙ্ক এই ওটিপি ভিত্তিক পরিষেবা চালু করে। তবে এতদিন গ্রাহকরা যখন ১০ হাজারের বেশি টাকা তুলত তখনই এই পরিষেবা হত।

আরও পড়ুনঃ  কিভাবে মাছ চাষের জন্য ঋণ পাবেন?

Published On: 10 April 2022, 10:30 AM English Summary: SBI Update 2022: From now on money cannot be withdrawn without this number! SBI's tweet

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters