School Reopen; এবার ছোটদের স্কুল খোলা নিয়ে পদক্ষেপ মমতার, কখন এবং কীভাবে পঠন পাঠন হবে জানালেন মুখ্যমন্ত্রী

 রুপালী দাস
রুপালী দাস
School Reopen; এবার ছোটদের স্কুল খোলা নিয়ে পদক্ষেপ মমতার, কখন এবং কীভাবে পঠন পাঠন হবে জানালেন মুখ্যমন্ত্রী

ছোটদের স্কুল খোলা নিয়ে এবার নড়ে চড়ে বসলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা প্রকোপ এড়িয়ে এবার ছোটদের স্কুল খুলতে আগ্রহ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী। করেছেন একাধিক পদক্ষেপ। সেই নিয়ে আজ নেতাজি ইনডোর স্টেডিয়ামে পরিকল্পনা প্রকাশ করলেন তিনি। জানান করোনা পরিস্থিতি আয়ত্তের মধ্যে এলেই এবার ছোটদের স্কুল খোলা নিয়ে পদক্ষেপ নেওয়া হবে। পাশাপাশি তিনি জানান কীভাবে পঠন পাঠন শুরু হবে ছোটদের স্কুলে।

তিনি বলেন “স্কুলগুলি পুনরায় চালু হয়েছে। পঞ্চম থেকে সপ্তম শ্রেণি পাড়ায় পাড়ায় শিক্ষালয় তৈরি করে পঠন পাঠন শুরু হয়েছে।।  একেবারে ছোটদেরটা আর কিছুদিন অপেক্ষা করতে হবে। কোভিড পরিস্থিতি আয়ত্তের মধ্যে এলেই খোলা হবে।  কারণ আবার কী একটা আসবে বলছে। সেটার দিকে লক্ষ্য রাখতে হবে। সেটা যদি না হয় তা হলে অন্তত ছোট ক্লাস যেগুলো ৫০ শতাংশ পড়ুয়া নিয়ে ক্লাস করানো যায় কি না স্কুল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে দেখতে হবে। অর্ধেক অর্ধেক করে ভাগাভাগি করে স্কুল করলে সোমবার যারা আসবে, মঙ্গলবার তারা আসবে না। আবার মঙ্গলবার যারা আসবে বুধবার তারা আসবে না। এভাবে হলে প্রাথমিকের ক্লাসগুলো অন্তত চলতে পারে।”

মুলত গত দুবছর ধরে একাবারেই বন্ধ ছোটদের স্কুল। বড়দের স্কুল মাঝে মাঝে খোলা হলেও ছোটদের একেবারেই বন্ধ। তাই বার বার অভিভাবকেরা জানিয়েছেন সব কিছুই যখন খোলা হচ্ছে তখন ছোটদের কেন নয়। শিক্ষকমহলেরও একাংশ মনে করেন ছোটদের স্কুল খোলা উচিত। কারণ টানা দু বছর বাচ্ছারা ঘরে। এবার তাঁদেরও পুনরায় স্কুল পাঠাতে অভিভাবকদের কসরত করতে হবে। তাই আসতে আসতে ছোটদেরও স্কুল খোলা উচিত।  

Published On: 10 February 2022, 04:07 PM English Summary: School Reopen; This time, Mamata has taken steps to open a children's school, when and how will the lessons be taught, said the Chief Minister.

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters