SFAC এর উদ্যোগে অনুষ্ঠিত হল কৃষিবাণিজ্যের উপর সফল আলোচনা সভা

Monday, 01 January 0001 12:00 AM

ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের আগামীদিনে কৃষি-বাণিজ্যে উদ্যোগী করতে CII SFAC এর যুগ্ম পরিচালনায় ৩রা অক্টোবর ‘West Bengal Agri Business Conclave’ নামক সেমিনারটি অনুষ্ঠিত হল সল্টলেকের CII – সুরেশ নেওটিয়া সেন্টার অফ এক্সেলেন্স ফর লিডারশিপ্‌ হলে। আগামীদিনে কৃষিবাণিজ্যের সম্ভাবনাগুলি আলোচনা করাই ছিল সেমিনারটি মূল উদ্দেশ্য। মূলধন ও মার্কেট লিঙ্কেজ এর ওপর বিশেষ নজর দেওয়া হয় আলোচনা সভায়।

আনমোল ফীড, CII এবং ফুড প্রসেসিং ইন্ডাস্ট্রিস – এর ম্যানেজিং ডাইরেক্টর শ্রী অমিত সারাওগির স্বাগত ভাষণের মাধ্যমে সভা শুরু হয়। SFAC এর ম্যানেজিং ডাইরেক্টর শ্রী সুমন্ত চৌধুরী আলোচনাসভায় মূল উদ্দেশ্যগুলি সকলের কাছে ব্যাক্ত করেন। সভায় উপস্থিত ছিলেন ডঃ প্রদীপ মজুমদার, পশ্চিমবঙ্গ সরকারের কৃষি পরামর্শদাতা, শ্রী নবীণ প্রকাশ, পশ্চিমবঙ্গ সরকারের কৃষিদপ্তরের সহকারী চীফ সেক্রেটারী, CII – এর চীফ সেক্রেটারী শ্রী এ কে ব্যানার্জী।

‘Agri Business Conclave’ . আলোচনা সভাটি প্রযোজনা করে ITC, বিগ বাস্কেট, কেভেন্টার অ্যাগ্রো, ইন্দোফিল, আদিত্য বিড়লা রিটেল, ফার্মাস প্রোডিউসার কোম্পানী / অর্গানাইজেশন হল ক্ষুদ্রচাষীদের সংগঠন যা চাষীদের উৎপন্ন দ্রব্যগুলিকে সঠিক বাজারীকরণের মাধ্যমে অধিক লাভ পেতে সাহায্য করে। কৃষিবাণিজ্যই হল আগামী প্রজন্মের কৃষকের কৃষিতে সাফল্যের আলো দেখাবে, এই আশাপূরণের লক্ষ্যেই একটি পদক্ষেপ ছিল SFAC CII পরিচালিত এই সেমিনারটি।

- তন্ময় কর্মকার

English Summary: SFAC Farmers business

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.