সিমা - প্যারিসের আন্তর্জাতিক কৃষি বানিজ্য প্রদর্শনী

Thursday, 24 January 2019 11:37 AM

২৪ – ২৮ ফেব্রুয়ারী ২০১৯

প্যারিস নর্থ ভিলেপিন্‌ট – ফ্রান্স

অভিজ্ঞতা ও বিশ্বব্যাপি খ্যাতিকে মূলধন করে সিমা বিস্তারলাভ করেছে ও অপর দুটি আন্তর্জাতিক বানিজ্য প্রদর্শনীর সহযোগীতায় আয়োজন করেছে সিমা এসিয়ান ও সিপসা-সিমা আলজেরিয়া ।

বিভিন্ন প্রদর্শকদের মধ্য থেকে ‘সিমা ইনোভেশন অ্যাওয়ার্ড’ তাদের জন্য রয়েছে যারা সবচেয়ে সৃষ্টিশীল কৃষি যন্ত্র, পণ্য ও প্রযুক্তির প্রদর্শন করতে সক্ষম। জয়ীদের নাম ঘোষনা করা হয়েছিল ২২ নভেম্বর, ২০১৮ সিমা প্রিভিউ এর সময়।

‘সিমা ইনোভেশন অ্যাওয়ার্ড’ সম্মানীয় পুরস্কারটিতে কৃষি কাজ, কৃষি যন্ত্রপাতি ও কৃষি প্রযুক্তিতে যে পরিবর্তন তথা উন্নয়ন প্রতিনিয়ত ঘটে চলেছে তার প্রতিচ্ছবি দেখতে পাওয়া যায় তার সাথে পাওয়া যায় উপভোক্তাদের চাহিদা ও তাদের মূল্যবান প্রতিক্রিয়া যা প্রস্তুতকারক ও সরবরাহকারীদের কাছ থেকে সংগৃহীত হয়। ডিজিটাল প্রযুক্তি হল এই সমস্ত তথ্য সযগ্রহের প্রাথমিক ধাপ যা তথ্য দেয় চারা গাছ, আবহাওয়া, মাটি, পশুপালন বা কৃষি যন্ত্রের সম্বন্ধে।

যেমন, ডে সানগসের লিমাক্যাপ্ট সিস্টেম ও ক্যাপ ২০২০(ব্রোঞ্জ মেডেল) রাত্রে সামুকের গতিবিধি পর্যবেক্ষণ করে তাই এটি যান্ত্রিক ফাঁদের থেকেও বেশি কার্যকরী এবং বিস্তারিত ভাবে ফসলের শত্রুটিকে নিরিক্ষণ করে সমস্যার সঠিক সমাধানে সহায়তা করে।

সিমা প্রদর্শনী সম্বন্ধে বিশদে জানতে যোগাযোগ করুন –

মিস. কোমল সাংভি (০২২ ৬৬১০০৪০১)

ইমেল - ksangvi@promosalons.com

Website – https://en.simaonline.com

- রুনা নাথ (runa@krishijagran.com)

Share your comments



Krishi Jagran Bengali Magazine Subscription Subscribe Online

Download Krishi Jagran Mobile App

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.