State Bank of India- সুখবর, সুদের হার বাড়াল SBI, রইল সম্পূর্ণ তালিকা

 রুপালী দাস
রুপালী দাস
State Bank of India- সুখবর, সুদের হার বাড়াল SBI, রইল সম্পূর্ণ তালিকা

ন্যূনতম 100 টাকার ডিপোজিটের জন্য, আপনি  স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) এর সাথে একটি রেকারিং ডিপোজিট (RD)  অ্যাকাউন্ট  খুলতে পারেন ৷ RD অ্যাকাউন্টটি 12 মাস থেকে 10 বছর পর্যন্ত সময়ের জন্য তৈরি করা যেতে পারে। প্রবীণ নাগরিকদের সমস্ত মেয়াদে অতিরিক্ত সুদ দেওয়া হয়। 

রেকারিং ডিপোজিট (RD) কি

RD একটি সুপরিচিত সঞ্চয় প্রকল্প। ভোক্তা RD অ্যাকাউন্টে কিস্তিতে অর্থপ্রদান করে এবং মেয়াদপূর্তির তারিখে পরিপক্কতার পরিমাণ পায়। একবার সেট করলে, কিস্তির পরিমাণ পরিবর্তন করা যাবে না। 

এসবিআই রেকারিং ডিপোজিট (RD) 

SBI RD সুদের হার সাধারণ জনগণের জন্য 5.1 শতাংশ থেকে 5.4 শতাংশ, প্রবীণ নাগরিকদের জন্য 50 বেসিস পয়েন্ট বৃদ্ধি হয়েছে। এই হারগুলি 15 জানুয়ারী, 2022 থেকে কার্যকর হবে৷  SBI RD অ্যাকাউন্টের গ্রাহকদের অবশ্যই কমপক্ষে 100 টাকা এবং 10 টাকার গুণিতক মাসিক জমা করতে হবে৷ কোন সর্বোচ্চ আমানত পরিমাণ নেই।

SBI RD রেট 15 জানুয়ারী, 2022 থেকে প্রযোজ্য 

  • 1 শতাংশ - 1 বছর থেকে 2 বছরের কম
  • 1 শতাংশ - 2 বছর থেকে 3 বছরের কম
  • 3 শতাংশ-3 বছর থেকে 5 বছরের কম
  • 4 শতাংশ-5 বছর এবং 10 বছর পর্যন্ত

কীভাবে আরডি অ্যাকাউন্ট খুলবেন? 

আপনি দুটি উপায়ে SBI-এর সাথে একটি পুনরাবৃত্ত জমা অ্যাকাউন্ট খুলতে পারেন: 

  • ব্যাঙ্কের শাখাতে গিয়ে 
  • নেট ব্যাঙ্কিং এর মাধ্যমে 

আপনি যদি একটি বিদ্যমান এসবিআই অ্যাকাউন্ট হোল্ডার হন, তাহলে আপনার অনলাইন অ্যাকাউন্টে লগ ইন করতে এবং একটি ই-আরডি খুলতে আপনার নেট ব্যাঙ্কিং ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড ব্যবহার করুন। SBI আপনাকে আপনার RD টাকা অকালে তোলার অনুমতি দেয়। পরিপক্ক হওয়ার আগেই টাকা তুলে নিলে নামমাত্র জরিমানা হবে। SBI RD-এর আংশিক টাকা তোলার অনুমতি দেয় না। 

বিনিয়োগকারীরা আশেপাশের শাখায় গিয়ে বা নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে পুনরাবৃত্ত আমানত খুলতে পারেন। রিকারিং ডিপোজিটে বিনিয়োগ শুরু করতে SBI গ্রাহকরা তাদের SBI নেট ব্যাঙ্কিং অ্যাকাউন্টে লগ ইন করতে তাদের ID এবং পাসওয়ার্ড ব্যবহার করতে পারেন। 

আরও পড়ুনঃ  অটল পেনশন যোজনা: এখানে জেনে নিন অটল পেনশন যোজনায় কী কী সুবিধা পাবেন, আপনি এইভাবে আবেদন করতে পারেন

Published On: 01 February 2022, 12:49 PM English Summary: State Bank of India - Good news, RD interest rate hike SBI, full rights

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters