ব্যাঙ্ক বন্ধ হবে! মার্চে ১৩ দিনের জন্য বন্ধ থাকবে ব্যাঙ্ক

 রুপালী দাস
রুপালী দাস
ব্যাঙ্ক বন্ধ হবে! মার্চে ১৩ দিনের জন্য বন্ধ থাকবে ব্যাঙ্ক

ছুটি

মার্চ মাসে 4টি রবিবার ছুটি থাকে । উপরন্তু , অনেক ছুটি ক্রমাগত পতনশীল. এর মানে হল সারা দেশে একযোগে ১৩ দিন ব্যাঙ্ক বন্ধ থাকবে না। আরবিআই -এর তরফে জানানো হয়েছে , ছুটির তালিকা , এই ছুটিগুলি বিভিন্ন রাজ্যে রয়েছে। আরবিআই নির্দেশিকা অনুসারে , রবিবার ছাড়া মাসের দ্বিতীয় এবং চতুর্থ শনিবার ব্যাঙ্কগুলি বন্ধ থাকে।

হোলিতে ব্যাঙ্ক বন্ধ:

আগামী মাসে মার্চ শুরু হতে চলেছে। রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (RBI) তার মার্চ 2022 ব্যাঙ্ক হলিডে লিস্ট প্রকাশ করেছে। তাই , ব্যাঙ্কে যাওয়ার আগে , ব্যাঙ্কের ছুটির তালিকা দেখে নিন যাতে আপনার কোনও গুরুত্বপূর্ণ কাজ ব্যাহত না হয়। RBI দ্বারা প্রকাশিত তালিকা অনুসারে , 2022 সালের মার্চ মাসে ব্যাঙ্কগুলি মোট 13 দিনের জন্য বন্ধ থাকবে  ।

মাসের প্রথম দিন (মার্চ1), আহমেদাবাদ , বেলাপুর , ব্যাঙ্গালোর , ভোপাল , ভুবনেশ্বর , চণ্ডীগড় , দেরাদুন , হায়দ্রাবাদ , জয়পুর , জম্মু , কানপুর , কোচি , লখনউ , মুম্বাই , নাগপুর , রায়পুরে ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে । রাঁচি। . অন্যদিকে , সিমলা , মহাশিবরাত্রির কারণে ;শ্রীনগর ও তিরুবনন্তপুরমে ব্যাঙ্ক খুলবে না। লোকসানের কারণে 3 মার্চ গ্যাংটকে ব্যাঙ্কগুলি বন্ধ হয়ে যাবে। পরের দিন , আইজলে চাপচার কুট পালিত হয় , যা তার ব্যাঙ্ক শাখাগুলিও বন্ধ করে দেয়।

আরবিআই ক্যালেন্ডার!

ব্যাঙ্ক অফ দেরাদুন, কানপুর , লখনউ এবং রাঁচি 17 মার্চ হোলির  দিনে বন্ধ থাকবে। আহমেদাবাদ , আইজল , বেলাপুর , ভোপাল , চণ্ডীগড় , দেরাদুন , গ্যাংটক , গুয়াহাটি , হায়দ্রাবাদ , জয়পুর , জম্মু , কানপুর , কলকাতা , লখনউ , মুম্বাই , নাগপুর এবং নয়া দিল্লিতে টানা দ্বিতীয় দিনের (১৮ মার্চ) ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে । হোলির সময় পাঞ্জি , পাটনারায়পুর , রাঁচি , শিলং , সিমলা ও শ্রীনগরে ব্যাঙ্ক খুলবে না।

Published On: 02 March 2022, 02:31 PM English Summary: The bank will close! The bank will be closed for 13 days in March

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters