বাজারে বিপ্লব আনতে চলে এসেছে টাটা ন্যানোর ইলেকট্রিক ভার্সন

 রুপালী দাস
রুপালী দাস
বাজারে বিপ্লব আনতে চলে এসেছে টাটা ন্যানোর ইলেকট্রিক ভার্সন

সবচেয়ে সস্তায় ভারতীয় বাজারে চার চাকা এনে তাক লাগিয়ে দিয়েছিল টাটা ন্যানো। এই গাড়ির দাম ছিল সকলের আয়ত্তের মধ্যে। সবচেয়ে সস্তায় এবং ফ্যাশনের দিক থেকেও বহু এগিয়ে ছিল এই টাটার এই গাড়ি। তবে এই টাটা ন্যানোর রাস্তা এতটাও সহজ ছিল না। বহু প্রতিকূলতার মধ্য দিয়ে পেরিয়ে অবশেষে ভারতীয় বাজারে বন্ধ হয়ে যায় এর বাজার, অবশেষে বহু বছর বাদে ফের ঘুরে দাঁড়িয়েছে টাটা ন্যানো। বাজারে নিয়ে এসেছে ন্যানোর ইলেকট্রিক ভার্সন।

দিন দিন যেভাবে পেট্রোল এবং ডিজেলের দাম বাড়তে শুরু করেছে সকলেই এখন ঝুঁকছে ইলেকট্রিক গাড়ির দিকে। এই পরিস্থিতিতে টাটা আস্থা রাখছে যে তাঁদের এই নয়া ইলেকট্রিক গাড়ি বাজারে বিপ্লব আনবে। ইতিমধ্যেই এই নয়া ভার্সন ডেলিভারি করা হয়েছে টাটার প্রাক্তন চেয়ারম্যান রতন টাটাকে।

ই-টাটা ন্যানোতে রয়েছে প্রচুর নতুন ফিচার। পাশাপাশি গাড়ির লুকেও আনা হয়েছে প্রচুর পরিবর্তন। এই গাড়িটি  ফোর সিটার অর্থাৎ চার জন সুন্দরভাবে বসতে পারবে।  রেঞ্জ হলো ১৬০ কিলোমিটার। একবার চার্জ দিলে গাড়িটি ১৬০ কিলোমিটার পর্যন্ত যেতে পারবে। এটি হাই স্পিড গাড়ি বলেই বাজারে পরিচিতি পেয়েছে। এই গাড়িতে রয়েছে লিথিয়াম আয়ন ব্যাটারি। যার জন্য গাড়ি খুব স্মুথ ভাবে চলবে এবং চালক চালিয়ে ভালো অনুভুতি পাবে। এছাড়াও এটি পরিবেশবান্ধব। সেই সমস্ত কথা ভেবেই এই গাড়ির ফিচারগুলি তৈরি করা হয়েছে।

Published On: 22 February 2022, 03:51 PM English Summary: The electric version of Tata Nano has come to revolutionize the market

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters