"গেটস ফাউন্ডেশন আফ্রিকায় প্রায় $7 বিলিয়ন বিনিয়োগ করবে": বিল গেটস

KJ Staff
KJ Staff
"গেটস ফাউন্ডেশন আফ্রিকায় প্রায় $7 বিলিয়ন বিনিয়োগ করবে": বিল গেটস

বৃহস্পতিবার, নভেম্বর 17, 2022, নাইরোবি বিশ্ববিদ্যালয় এবং Africa.com "আফ্রিকাতে খাদ্য নিরাপত্তা এবং জলবায়ু পরিবর্তনের জন্য উদ্ভাবন" বিষয়ে একটি ভার্চুয়াল আলোচনার আয়োজন করেছিল।

নাইরোবি বিশ্ববিদ্যালয় হাইব্রিড ইভেন্টে বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের কো-চেয়ার বিল গেটসকে স্বাগত জানিয়েছে। সমগ্র মহাদেশের ভার্চুয়াল শ্রোতা ছাড়াও, ইভেন্টটি সমস্ত নাইরোবি বিশ্ববিদ্যালয়ের 500 জন শিক্ষার্থীর একটি লাইভ শ্রোতাও দেখায়।

সারা বিশ্বে কর্মরত একজন আফ্রিকান সাংবাদিক উডুয়াক অ্যামিমো নাইরোবি থেকে লাইভ আলোচনা পরিচালনা করেন, যখন ভার্চুয়াল শ্রোতাদের হোস্ট করেন আফ্রিকা.কম-এর চেয়ার তেরেসা ক্লার্ক।

গেটস এবং কলেজ ছাত্রদের মধ্যে আলোচনা "আফ্রিকাতে খাদ্য নিরাপত্তা এবং জলবায়ু পরিবর্তনের জন্য উদ্ভাবন" থিমের সাথে ইভেন্টে হাইলাইট করা হয়েছিল ।

টাউন হল বিন্যাসিত আলোচনা, যা 60 মিনিট স্থায়ী হয়েছিল, খাদ্য নিরাপত্তা সম্পর্কিত সম্ভাব্য সমস্যা এবং আফ্রিকার জলবায়ু পরিবর্তনের প্রভাবগুলির উপর মনোনিবেশ করেছিল। উপরন্তু, এটি আফ্রিকান উদ্ভাবনের উদাহরণগুলির প্রতি দৃষ্টি আকর্ষণ করতে চেয়েছিল যা উন্নয়নকে বেঁধে রাখতে পারে।

বিল গেটসের মতে, আগামী চার বছরে তার ফাউন্ডেশন আফ্রিকায় প্রায় ৭ বিলিয়ন ডলার বিনিয়োগ করবে। তিনি দাবি করেছেন যে তহবিলগুলি দারিদ্র্য, লিঙ্গ বৈষম্য, অসুস্থতা এবং ক্ষুধা থেকে মুক্তি পেতে সমাধানগুলিকে সমর্থন করবে।

গেটস ফাউন্ডেশন গাভি এবং গ্লোবাল ফান্ডের মতো বহুপাক্ষিক সংস্থাগুলিকে যে বর্তমান তহবিল সরবরাহ করে তার পাশাপাশি, $7 বিলিয়ন অবদান আফ্রিকান দেশগুলিকে উপকৃত করার উদ্দেশ্যে।

আরও পড়ুনঃ  আন্তর্জাতিক বিমানবন্দর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

স্বাস্থ্য ব্যবস্থাকে শক্তিশালী করা এবং আফ্রিকান দেশগুলিতে স্বাস্থ্যসেবার অ্যাক্সেস বৃদ্ধির কারণে ডায়রিয়াজনিত রোগ, নিউমোনিয়া, ম্যালেরিয়া এবং হামের মতো অসুস্থতায় মারা যাওয়া শিশুদের সংখ্যা নাটকীয়ভাবে হ্রাস পেয়েছে।

বিল গেটস সবুজ বিপ্লব সম্পর্কে কথা বলেছেন এবং কীভাবে এটি পূর্বে কৃষি ল্যান্ডস্কেপ পরিবর্তন করেছিল। তদুপরি, তিনি দূরবর্তী সেন্সরগুলির মতো অত্যাধুনিক প্রযুক্তি এবং কৃষি শিল্পে এখনও বিদ্যমান সমস্যাগুলি সমাধানের বিভিন্ন পন্থা নিয়ে আলোচনা করেছেন এবং তিনি বলেন , "কৃষি উন্নত করার জন্য আমাদের হাতে রয়েছে।"

"আমাদের ফাউন্ডেশন স্বাস্থ্য, কৃষি এবং অন্যান্য গুরুত্বপূর্ণ ক্ষেত্রে সমাধানগুলিকে সমর্থন করতে থাকবে-এবং তাদের ল্যাব থেকে বের করে আনার ব্যবস্থা এবং যাদের প্রয়োজন তাদের কাছে।"

Published On: 18 November 2022, 06:05 PM English Summary: "The Gates Foundation will invest about $7 billion in Africa

Like this article?

Hey! I am KJ Staff . Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters