ময়না মডেল এর শুভ সূচনা জলপাইগুড়িতে

Friday, 20 December 2019 02:47 PM

"ময়না মডেল এর শুভ সূচনা জলপাইগুড়িতে"

১৭ই ডিসেম্বর,২০১৯

খয়েরখাল, পদমতি-১

 

স্ব নির্ভরতার লক্ষে আজ জলপাইগুড়ি জেলায় এই  প্রথম রাজ্য মৎস দফতরের সহযোগিতায় " মাননীয়া মুখ্যমন্ত্রী র স্বপ্নের প্রজেক্ট "ময়না মডেলর "শুভ উদ্বোধন  অনুষ্ঠানে উপস্থিত থেকে সূচনা করলেন প্রতিমন্ত্রী শ্রী বিনয়কৃষ্ণ বর্মন, ময়নাগুড়ির বিধায়ক অনন্তদেব অধিকারী,জলপাইগুড়ি জেলা পরিষদের মৎস্য ও প্রাণী কর্মাধ্যক্ষ শ্রীমতি সীমা সরকার, ময়নাগুড়ি সভাপতি শ্রী শিবম রায়বাসুনিয়া, ময়নাগুড়ি পঞ্চায়েত সমিতির কৃষি কর্মাধ‍্যক্ষ বিমলেন্দু চৌধুরি, রামশাই কৃষি বিজ্ঞান কেন্দ্রের কো-অর্ডিনেটর বিপ্লব দাস, নাবার্ড এর ডি ডি এম শ্রী গণেশ বিশ্বাস, জেলা মৎস দফতরের আধিকারিক শ্রী সুব্রত সরকার ও ময়নাগুড়ির বিডিও ফেনটুস শেরপা সহ বিভিন্ন স্তরের মানুষ। এ ছাড়া জলপাগুড়ি জেলার এস ডি ও শ্রী রঞ্জন কুমার দাস অনুষ্ঠান পর্বের আগেই এসে "মাগোষানী ফারমার্স প্রোডিউসার অর্গানাইজেশনের"(MFPO) সদস্য দের শুভেচ্ছা জানিয়ে যান।

শিক্ষক শ্রী বাপ্পা ঘোষ এর একটি সুন্দর উদ্বোধনী রবীন্দ্র সঙ্গীত এর মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়।

 

মন্ত্রী তার উদ্বোধনী ভাষণে বলেন, মাছ চাষ একটি লাভজনক উদ্যোগ। মাছ চাষে জেলাকে স্ব নির্ভর করার উদ্দেশ্য ছাড়াও বেকার যুবকদের স্ব নির্ভর করার জন্যই এই "ময়না মডেল"। ব্লকের মৎস আধিকারিক শ্রী দীপক রায় বলেন, এই প্রজেক্ট-এ "মাগোশানী ফারমার্স প্রোডিউসার অর্গানাইজেশন" ২৪০০০ পিস দেড়শো গ্রামের বিভিন্ন মাছের চারা পাবেন, ৫০% মাছের খাবার সহ কিছু আনুষঙ্গিক জিনিস দেওয়া হবে।

সংস্থার পক্ষ থেকে শ্রী কৌশিক কুমার রায় বলেন, বিভিন্ন অতিথি দের ধন্যবাদ জ্ঞাপন সহ বলেন যে তাদের অর্গানাইজেশন পক্ষ থেকে তারা আন্তরিকতার সহিদ কাজ করে প্রজেক্ট এ সাফল্য পেতে  যেমন চেষ্টা করবেন তেমনি গোটা জেলায় আরো বিভিন্ন ভাবে মানুষদের উদ্বুদ্ধ করবেন বৈজ্ঞানিক পদ্ধতিতে মৎস্য চাষে এগিয়ে আসার জন্য।

 

স্বপ্নম সেন (swapnam@krishijagran.com)

তথ্যসূত্র -  শ্রী অমরজ্যোতি রায় ।

English Summary: The -inauguration- of- the- Moyona-model- in- Jalpaiguri

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.