বড় বড় ব্যাঙ্কের থেকেও এই ৫ টি স্মল ফাইনান্স ব্যাঙ্কের সুদের হার অনেক বেশি, জেনে নিন

 রুপালী দাস
রুপালী দাস
প্রতীকী ছবি

ভবিষ্যতের জন্য অর্থ সঞ্চয় করে রাখতে সকলেই পছন্দ করে। আর সঞ্চিত অর্থের সঙ্গে যদি পাওয়া যায় সুদ তাহলে সোনায় সোহাগা। তবে আপনি জানেন কি এমন কিছু স্মল ফিন্যান্স ব্যাঙ্ক রয়েছে যাদের সুদের হার অনেক বড় বড় ব্যাঙ্কের থেকেও বেশি।  বিভিন্ন রকম প্রকল্পের ক্ষেত্রে সুদের হার আলাদা হয়। স্মল ফাইনান্স ব্যাঙ্কে টাকা জমা করলে সবচেয়ে বেশি সুদ পাওয়া যায়। আসুন জেনে নিন কয়েকটি স্মল ফাইনান্স ব্যাঙ্ক এর সম্বন্ধে। আসলে রিজার্ভ ব্যাঙ্কের তরফে ক্ষুদ্র উদ্যোগ, ক্ষুদ্র কৃষক, মাইক্রো ও ক্ষুদ্র শিল্প এবং অসংগঠিত ক্ষেত্রগুলিকে ব্যাঙ্কিং পরিষেবা দেওয়ার জন্যই এই পন্থা অবলম্বন করেছে।

ফিনকেয়ার স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক

এই ব্যাঙ্কে ১ লক্ষ টাকা পর্যন্ত জমা রাখলে বার্ষিক ৪.৫ শতাংশ সুদ পাওয়া যায়।   

১ লক্ষ থেকে ৫ লক্ষ টাকা- বার্ষিক সুদ ৬ শতাংশ, ৫ লক্ষ থেকে ১ কোটি টাকা- ৭ শতাংশ, ১ কোটি থেকে ২ কোটি টাকা- ৬ শতাংশ এবং ২ কোটি থেকে ৫ কোটি টাকা- ৫.৭৫% হারে সুদ দেওয়া হয়।

উজ্জীবন স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক

উজ্জীবন স্মল ফাইন্যান্স ব্যাঙ্কে এক লক্ষ টাকা পর্যন্ত জমা রাখলে বার্ষিক ৪ শতাংশ হারে সুদ মেলে।

১ লক্ষ থেকে ২৫ লক্ষ টাকা- বার্ষিক ৭ শতাংশ সুদ, ২৫ লক্ষ টাকা থেকে ১০ কোটি -বার্ষিক ৬ শতাংশ,এবং ১০ কোটি টাকা- বার্ষিক ৬.৭৫% হারে সুদ পাওয়া যায়।

ইকুইটাস স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক

এই ব্যাঙ্কের সেভিংস অ্যাকাউন্টে ১ লক্ষ টাকা পর্যন্ত জমা রাখলে  বার্ষিক ৩.৫০ শতাংশ হারে সুদ মেলে।

১ লক্ষ থেকে ৫ লক্ষ টাকা- বার্ষিক 6 শতাংশ, ৫০ লক্ষ টাকা- বার্ষিক ৫.৫০ শতাংশ  এবং ৫ লক্ষ থেকে ৫০ লক্ষ টাকা - ৭ শতাংশ সুদ পাওয়া যায়।

এইউ স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক

এই ব্যাঙ্কে ১ লক্ষের কম টাকা জমা রাখলে বার্ষিক ৩.৫ শতাংশ সুদ মেলে।

১ লক্ষ থেকে ১০ লক্ষ টাকা- বার্ষিক ৫ শতাংশ, ১০ লক্ষ  থেকে ২৫ লক্ষ টাকা- বার্ষিক ৬ শতাংশ, ১৫ লক্ষ থেকে ১ কোটি টাকা- বার্ষিক ৭ শতাংশ, ১ কোটির বেশি টাকা- ৬ শতাংশ হারে সুদ পাওয়া যায়।

জন স্মল ফাইনান্স ব্যাঙ্ক

জন স্মল ফাইনান্স ব্যাঙ্কে ১ লক্ষ টাকা পর্যন্ত রাখলে বার্ষিক ৩ শতাংশ সুদ মেলে। ১ লক্ষ থেকে ১০ লক্ষ টাকা- বার্ষিক ৬ শতাংশ, ১০ লক্ষ থেকে ৫০ কোটি এবং ৫০ কোটির বেশি রাখলে বার্ষিক ৬.৫০% সুদ পাওয়া যায়।  

Published On: 22 January 2022, 12:30 PM English Summary: The interest rates of these 5 small finance banks are much higher than the other bank

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters