'কাঁচা বাদাম'-এর নতুন আপডেট এসেছে, এবার এই গানটি করল আশ্চর্য কাজ!

 রুপালী দাস
রুপালী দাস
কাঁচা বাদাম'-এর নতুন আপডেট এসেছে, এবার এই গানটি করল আশ্চর্য কাজ!

কাঁচা বাদাম'-এর কণ্ঠশিল্পী ঠিক কে জানেন? হ্যাঁ, 'কাচ্চা বাদাম' গানটি কোনও পেশাদার শিল্পীর তৈরি নয়, পশ্চিমবঙ্গের একজন চিনাবাদাম বিক্রেতার দ্বারা, যার নাম ভুবন বাদ্যকার। সোশ্যাল মিডিয়া নিজের মধ্যেই প্রচার করে এই জাদু। সবচেয়ে মজার ব্যাপার হল কেন্দ্রীয় বাণিজ্য ও শিল্পমন্ত্রী পীযূষ গোয়েল এই বিষয়ে একটি মজার কথা বলেছেন।

পীযূষ গোয়াল কাঁচা বাদাম প্রবণতা অনুসরণ করেন

'কাঁচা বাদাম' গায়ক ভুবন বাদ্যাকর এখন স্টারডমের স্বাদ নিচ্ছেন এবং কেন্দ্রীয় বাণিজ্য ও শিল্প মন্ত্রী পীযূষ গোয়ালের আকারে একটি ফ্যান ফলোয়িং পেয়েছেন।

আমাদের জানিয়ে দেওয়া যাক যে মন্ত্রীর অফিসিয়াল টুইটার হ্যান্ডেলটি ভাইরাল গায়কের উপর একটি মেম (কাঁচা বাদাম ভাইরাল টুইট) দিয়ে মাত্র 53 দিনে ভারতের 10 তম ইউনিকর্ন (10 তম ইউনিকর্ন) কোম্পানি  উদযাপন করেছে। বিশেষ বিষয় হল ক্যাবিনেট মন্ত্রী পীযূষ গোয়েল তার মেমে ক্যাপশন দিয়েছেন 'কাঁচা বাদাম  এখন পাক্কা'। যেটিতে তিনি ভুবনের আগে ও পরের ছবি সহ ইউনিকর্নের উল্লেখ করে কথা বলেছেন।

রাতারাতি ভাইরাল হয়ে গেল

"কাঁচা বাদাম" রাতারাতি সেনসেশন হয়ে উঠেছে এবং খুব দ্রুত ট্রেন্ড চার্টে শীর্ষে রয়েছে৷ কিন্তু দেখা গেছে যে এই গানটি Instagram-এর প্রায় প্রত্যেক ব্যবহারকারীর কাছে পরিচিত (কাঁচা বাদাম ইনস্ট্রাগ্রাম ট্রেন্ড)৷

তবে ভাইরাল ট্র্যাকের পিছনের শব্দ সম্পর্কে অনেকেই সচেতন ছিলেন না, তবে তারা এটি সম্পর্কে জানার সাথে সাথে গানটি আরও বেশি খবরে রয়েছে।

মিম সবার মন কেড়ে নিয়েছে

 ক্যাবিনেট মন্ত্রী পীযূষ গোয়ালের এই মেমে, ভুবনকে তার প্রাক-খ্যাতি এবং পোস্ট-ফেম অবতারে দেখা যাচ্ছে। পশ্চিমবঙ্গের চিনাবাদাম বিক্রেতা ইন্টারনেট তারকা হয়ে উঠেছেন যখন তিনি এই গানটি তার ভাড়া পরিশোধ করতে ব্যবহার করেছিলেন।

তারপর ভুবন মিউজিক কোম্পানি নির্বাচন করে তার রিমিক্স গান (কাঁচা বাদাম রিমিক্স গান) তৈরি করে। এরপর থেকে 'কাঁচা বাদমা' গানটি দখল করে নিয়েছে ইনস্টাগ্রাম থেকে ফেসবুকে।

দেশের কোটি কোটি ফোনে বাজছে চিনাবাদাম বিক্রেতার কণ্ঠ। তিন সন্তানের জনক ভুবন নিজের ও পরিবারের ভরণপোষণের জন্য চীনাবাদাম বিক্রি করতেন। সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডটি আসার পর থেকেই জনপ্রিয়তার ঢেউ উঠতে শুরু করেছে। যার পর এই গানটি ইন্টারনেটে তোলপাড় সৃষ্টি করেছে।

কপিরাইট জন্য অনুরোধ

অন্যদিকে 'কাঁচা বাদাম ' যখন থেকে সোশ্যাল মিডিয়ার গানে রূপ নিয়েছে, তখন থেকেই তার চিনাবাদাম বিক্রির ব্যবসা বেড়েছে।

ভুবন তার গানের জনপ্রিয়তা বুঝেই শিরোনাম হয়েছেন। এর পরে, তার রচনা এবং যথাযথ কৃতিত্বের দাবির কারণে, তিনি পুলিশের কাছে যান এবং গানটির কপিরাইট দাবি করেন।

Published On: 26 February 2022, 12:07 PM English Summary: The new update of 'kancha badam ' has come, this time the song did an amazing job!

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters