বাঙালীর হেসেলে বড় ধাক্কা, আজ থেকে LPG সিলিন্ডারের দাম ১০৫ টাকা বাড়ল

Saikat Majumder
Saikat Majumder
এলপিজি সিলিন্ডারের দামে পরির্বতন

রাশিয়া-ইউক্রেনের মধ্যে চলমান উত্তেজনার প্রভাব পড়ছে গোটা বিশ্বে। এদিকে, দেশে এলপিজি গ্যাসের নতুন মূল্য আজ অর্থাৎ ১ মার্চ, ২০২২ প্রকাশ করা হয়েছে। যার সরাসরি প্রভাব পড়ছে সাধারণ মানুষের পকেটে।

প্রতি মাসের ১ তারিখে এলপিজি গ্যাসের দাম নির্ধারণ করা হয়। এমন পরিস্থিতিতে চলতি মাসে এলপিজি সিলিন্ডারের দাম বাড়িয়েছে সরকারি তেল বিপণন সংস্থাগুলি। যদিও এর আগে কয়েক মাস এলপিজি সিলিন্ডারের দামে কোনো পরিবর্তন হয়নি। 

আরও পড়ুনঃAmul Milk Price Hike: বাড়ছে দুধের দাম, জেনে নিন আপনার এলাকায় কত হল দুধের দাম

একইসঙ্গে হঠাৎ করে এত বেশি বৃদ্ধি পাওয়ায় বড় ধরনের ধাক্কা খেয়েছে মানুষ। অন্যদিকে, আপনি যদি আপনার শহরে এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম জানতে চান,তবে এই খবরটি আপনার জন্য কার্যকর হতে পারে। আসলে, এবার গ্যাস কোম্পানিগুলো বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম বাড়িয়েছে ১০৫ টাকা।

মিডিয়া রির্পোট অনুযায়ী, রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান যুদ্ধের কারণে এই বৃদ্ধি করা হয়েছে। এর আগেও এই উত্তেজনার প্রভাব দেখা গিয়েছে অশোধিত তেলের ওপর। একই সঙ্গে বাণিজ্যিকভাবে এলপিজি সিলিন্ডারের দাম বাড়ায় সরাসরি ক্ষতিগ্রস্ত হবে হোটেল, ধাবা ও রেস্তোরাঁ পরিচালনাকারী ব্যবসায়ীরা।

একই সঙ্গে সিলিন্ডারের দাম বাড়ার পর অনেক কিছুর দামেও পরিবর্তন দেখা যায়। যেমন হোটেল বা রেস্তোরাঁয় পাওয়া খাবারের দামও বাড়তে পারে।  

আরও পড়ুনঃ এলপিজি গ্রাহকদের জন্য বড় ধাক্কা, এপ্রিল ২০২২ থেকে দ্বিগুণ হতে পারে সিলিন্ডারের দাম

এই বৃদ্ধি অনেক বড়, গ্যাস কোম্পানিগুলি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম একবারে ১০৫ টাকা বাড়িয়েছে। এর আগে দিল্লিতে বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ছিল ১,৯০৭ টাকা। একই পরিবর্তনের পর, এখন এটি ২,০১২ টাকায় পাওয়া যাবে। মুম্বাইতেও এর দাম বেড়েছে ১,৯৬৩ টাকা এবং কলকাতায় এটি ২,০৯৫ টাকায় উঠেছে৷ 

Published On: 01 March 2022, 04:09 PM English Summary: The price of LPG cylinder has gone up by Rs 105 from today

Like this article?

Hey! I am Saikat Majumder. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters