লকডাউনে কৃষকদের শস্য উৎপাদন, সংরক্ষণ ও পরিবহনে সহায়তা করছে রিলায়েন্স ফাউন্ডেশন

Wednesday, 29 April 2020 10:15 PM

রিলায়েন্স ফাউন্ডেশন এবং রথীন্দ্র কৃষি বিজ্ঞান কেন্দ্র (বীরভূম)- এর যৌথ উদ্যোগে আজ (২৯/০৪/২০২০) বীরভূম জেলার কৃষক ভাইদের কে নিয়ে একটি মাল্টি লোকেশন অডিও কনফারেন্স প্রোগ্রামের আয়োজন করা হয়েছিল। এই প্রোগ্রামে বিশেষজ্ঞ হিসেবে উপস্থিত ছিলেন রথীন্দ্র কৃষিবিজ্ঞান কেন্দ্রের সিনিয়র সাইনটিস্ট এবং প্রোগ্রাম হেড ডক্টর সুব্রত মন্ডল মহাশয়, সাইনটিস্ট শ্রী সৌরভ মন্ডল এবং ফার্ম ম্যানেজার শ্রী পলাশ অংকুরে মহাশয়। মোট ২৪ জন কৃষক ভাই এই প্রোগ্রামে উপস্থিত ছিলেন।

প্রোগ্রামের মূল উদ্দেশ্য ছিল, কোভিড-১৯ –এর কারণে জারি করা লকডাউনে কি করে কৃষক ভাইরা চাষাবাদ করবেন, ফসল বাজারে বিক্রি করবেন এবং এখন মাঠে যে ডাল জাতীয় শস্য এবং তৈল জাতীয় শস্য আছে, সেগুলির রোগ পোকা কিভাবে দমন করবেন। প্রোগ্রামের শেষে রিলায়েন্স ফাউন্ডেশন এর তরফ থেকে শ্রী বিজয় কুমার সাহা ,কৃষক ভাইদের কে রিলায়েন্স ফাউন্ডেশন এর টোল ফ্রি নাম্বার ১৮০০-৪১৯-৮৮০০ সম্পর্কে বলেন এবং তার উপকারিতা জানান।

কৃষিকাজ সংক্রান্ত যে কোন রকম সহায়তার জন্য কৃষকভাইরা এই হেল্পলাইন নম্বরে (২৪*৭) ফোন করে তাদের সমস্যার কথা জানালে রিলায়েন্স ফাউন্ডেশন-এর দক্ষ প্রতিনিধির থেকে তিনি সহায়তা পাবেন। দীর্ঘদিন ধরে মানুষের কল্যানার্থে কাজ করে চলেছে রিলায়েন্স ফাউন্ডেশন।

তথ্যসূত্র - প্রদীপ পান্ডা (কর্মকর্তা, রিলায়েন্স ফাউন্ডেশন)

স্বপ্নম সেন (swapnam@krishijagran.com)

English Summary: The Reliance Foundation is helping farmers in the production, storage and transportation of grain Amid Lockdown

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.