WB Lockdown Extended - ১৫ ই জুলাই পর্যন্ত লকডাউন ঘোষণা রাজ্যের

KJ Staff
KJ Staff
Lockdown (Image Credit - Google)
Lockdown (Image Credit - Google)

পশ্চিমবঙ্গ সরকার থেকে সোমবার (২৮ শে জুন) কোভিড -১৯ পরিস্থিতি বিবেচনা করে আবারও লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত ঘোষণা করা হল। ১ লা জুলাই থেকে পরিবর্তন করে ১৫ ই জুলাই পর্যন্ত রাজ্যজুড়ে লকডাউন অব্যাহত রাখার কথা বলা হয়েছে।

কোভি্ড – ১৯, কৃষ্ণ ফাঙ্গাস, ডেল্টা ভাইরাস – একের পর এক রোগের সংক্রমণ ক্রমশ বেড়েই চলেছে। করোনা ভাইরাস আটকাতে জনসাধারণ সমস্ত নির্দেশাবলী মেনে চললেও এই সকল রোগ প্রতিহত করার একমাত্র প্রধান উপায় হল সংক্রমণের চেন ব্রেক অর্থাৎ লকডাউন।

তবে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন বেশ কিছুটা নিয়ন্ত্রণে। আর জনসাধারণের সকল বিষয়ে পর্যালোচনা করে কিছুটা বিধিনিষেধ শিথিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

চলুন দেখে নেওয়া যাক নতুন নিয়মাবলী (Do’s Or Don’ts) -

  • সমস্ত বিউটি পার্লার সেলুনগুলি রাত ১১.০০-৬.০০ পর্যন্ত খোলা থাকবে। ৫০ শতাংশ ব্যক্তি সহ অফিসগুলি খোলা রাখার জন্য অনুমতি দেওয়া হয়েছে। তবে সমস্ত কর্মীদের ভ্যাকসিন নেওয়া থাকতে হবে। সমস্ত বাজার (Market Time) সকাল ৬:০০-১২.০০ টা পর্যন্ত খোলা থাকবে। অন্যান্য সমস্ত দোকান সকাল ১১:০০ – রাত ৮:০০ টা পর্যন্ত খোলা থাকবে।

  • জিম সকাল ৬.০০ - ১০.০০ টা এবং অপরাহ্ন ৪.০০- রাত ৮.০০ টা পর্যন্ত ৫০ শতাংশ ব্যক্তি নিয়ে খোলা যেতে পারে।

  • বেসরকারী এবং সরকারী বাস ৫০ শতাংশ ব্যক্তি নিয়ে চলাচল করতে পারে। অফিসগুলি সকাল ১০:০০ থেকে – বিকাল ৪:০০ পর্যন্ত ৫০ শতাংশ ব্যক্তি নিয়ে কাজ করতে পারে।

  • সকাল ১০:০০ থেকে – দুপুর ২:০০ পর্যন্ত ব্যাংক খোলা থাকবে।

  • রাজ্যে ট্রেনগুলির কার্যক্রম এখনও শুরু হয়নি।

আরও পড়ুন - Railway Ticket Seller Recruitment: ভারতীয় রেলে নিয়োগ চলছে টিকিট সেলার পদে

রবিবার রাজ্য সরকারের এক বুলেটিনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে ১,৮৩৬ টি নতুন কোভিড -১৯ সংক্রমণের কেস দেখা গেছে। রাজ্যে সুস্থ হওয়ার সংখ্যা ২,০২২ জন, সর্বমোট সুস্থতার হার ১৪,৫৫,৪৫৩। বিগত ২৪ ঘন্টায় ২৯ জনের মৃত্যু হয়েছে, বর্তমান সংখ্যা ১৭,৬১২ -এ পৌঁছেছে। পশ্চিমবঙ্গে বর্তমানে ২১,৮৮৪ টি অ্যাক্টিভ COVID-19 কেস রয়েছে।

আরও পড়ুন - Block Group-C Recruitment: কর্মী নিয়োগ চলছে বিডিও কর্মী অফিসে

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters