এই কৃষকরা বিনামূল্যে বিদ্যুতের সুবিধা পাবেন, হোলির আগে বড় উপহার

 রুপালী দাস
রুপালী দাস
এই কৃষকরা বিনামূল্যে বিদ্যুতের সুবিধা পাবেন, হোলির আগে বড় উপহার

দেশের কৃষকদের আর্থিকভাবে সাহায্য করার জন্য, রাজ্য সরকার তাদের নিজস্ব স্তরে অনেকগুলি প্রকল্প চালু করে চলেছে। যাতে করে দেশের কৃষকদের কৃষিকাজ করতে কোনো ধরনের ঝামেলা ও আর্থিক সংকটে পড়তে না হয়। এরই ধারাবাহিকতায় সম্প্রতি উত্তরপ্রদেশ সরকার  রাজ্যের কৃষকদের বিনামূল্যে বিদ্যুৎ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে 

দেশের স্বার্থে গৃহীত এই সিদ্ধান্ত বাস্তবায়নে দেশের ষষ্ঠ রাজ্য হবে উত্তরাঞ্চল। যেখানে কৃষকরা বিনামূল্যে বিদ্যুৎ পাবেন। আপনার তথ্যের জন্য, আমরা আপনাকে বলি যে বর্তমানে , হরিয়ানা এবং পুদুচেরির কৃষক ভাইদের প্রতি ইউনিট প্রায় 10 পয়সা হারে  বিদ্যুৎ সরবরাহ করা হয় ।

দেশীয় গ্রাহকদের জন্য সস্তা বিদ্যুতের দাবি

উত্তরপ্রদেশ রাজ্য বিদ্যুৎ গ্রাহক পরিষদের সভাপতি অবধেশ ভার্মা এক বিবৃতিতে বলেছেন যে তিনি শীঘ্রই কৃষকদের বিনামূল্যে বিদ্যুৎ দেওয়ার সিদ্ধান্ত নিয়ে যোগী সরকারের কাছে বিষয়টি তুলে ধরবেন। এর পাশাপাশি, তিনি আরও বলেছেন যে তিনি এই বিষয়ে সরকারের সাথেও কথা বলবেন যাতে দেশীয় গ্রাহকরা রাজ্যে সস্তায় বিদ্যুৎ পেতে পারেন  ।

নির্বাচনের  আগে বিদ্যুতের দাম অর্ধেক কমিয়েছে সরকার

আমাদের জানিয়ে দেওয়া যাক যে রাজ্যের কৃষকরা প্রতি অশ্বশক্তি 170 টাকা হারে এবং 70 টাকা প্রতি অশ্বশক্তি হারে মিটারে বিদ্যুৎ পেতেন। সেই সাথে প্রতি ইউনিট এনার্জি চার্জে বিদ্যুত দেওয়া হয় ২ টাকা। একই সময়ে, শহরাঞ্চলের কৃষকদের প্রতি অশ্বশক্তি 130 টাকা এবং শক্তি চার্জ হিসাবে প্রতি ইউনিট 6 টাকা দরে ​​বিদ্যুৎ সরবরাহ করা হয়েছিল। যার কারণে রাজ্যের কৃষকদের বিদ্যুৎ বিল পূরণে অনেক অসুবিধায় পড়তে হয়েছে। বেশি বিদ্যুৎ বিলের কারণে অনেক কৃষক মাঠে বড় বৈদ্যুতিক যন্ত্রপাতি চালানো বন্ধ করে দিয়েছেন।

রাজ্যের কৃষকদের এই সমস্ত সমস্যার পরিপ্রেক্ষিতে, সরকার বিধানসভা নির্বাচন শুরু হওয়ার আগে কৃষকদের জন্য এই হার অর্ধেক করেছিল, যা 1 জানুয়ারি থেকে পুরো রাজ্যে কার্যকর করা হয়েছিল।

আরও পড়ুনঃ  পুরাতন পেনশন স্কিম আপডেট! কর্মীদের জন্য বিশেষ উপহার! সরকারের ঘোষণা!

Published On: 15 March 2022, 03:15 PM English Summary: These farmers will get the benefit of free electricity, a big gift before Holi

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters