দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে পুনরায় চালু হচ্ছে এই দুই জোড়া প্যাসেঞ্জার ট্রেন

 রুপালী দাস
রুপালী দাস

দীর্ঘ  প্রতীক্ষার পর অবশেষে চলছে লোকাল ট্রেনের চাকা। করোনার প্রকোপের ফলে বহুদিন বন্ধ ছিল রেল পরিষেবা। এক্সপ্রেস ট্রেন চললেও বন্ধ ছিল লোকাল ট্রেন। বহু আবেদনের পর অবশেষে শুরু হয় লোকাল ট্রেন পরিষেবা। আসলে লোকাল ট্রেনের ওপর নির্ভর করে চলে বহু মানুষের রুজি রোজগার। পাশাপাশি যাতায়াতের ক্ষেত্রে সবচেয়ে সস্তার পরিষেবা হল রেল। তাই বহু মানুষের জীবন এবং জীবিকা নির্ভর করে এই পরিষেবার ওপর। বর্তমানে আসতে আসতে নিজের ফর্মে ফিরছে লোকাল ট্রেনের পরিষেবা। তবে এখনও বন্ধ রয়েছে বহু লোকাল ট্রেন।

আরও পড়ুনঃ  বাংলায় ছক্কা হাঁকাচ্ছে শীত! কনকনে ঠাণ্ডায় কাবু বঙ্গবাসী, আরও নামবে পারদ

সম্প্রতি Northeast Frontier Railway যাত্রীদের দিল সুখবর। বহু আবেদনের পর আপাতত চলতে শুরু করবে দুই জোড়া লোকাল ট্রেন।  এমনই বার্তা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জানাল ভারতীয় রেল। বীরভূমের রামপুরহাট থেকে আজিমগঞ্জ লুপ লাইনে লোকাল ট্রেন সহ  মালদাহ থেকে বেশ কিছু ট্রেন পুনরায় শুরুর আবেদন জানান হয়েছিল। সেই দাবি মেনে অবশেষে চলতে শুরু করছে মালদহ থেকে কাটিহার যাওয়ার ৪ টি ট্রেন।  ২১ ডিসেম্বর থেকে পুনরায় চালু হবে কাটিহার-মালদহ টাউন এবং কাটিহার-মালদহ কোর্ট প্যাসেঞ্জার ট্রেন। তারফলে উপকৃত হতে চলেছে বহু যাত্রী। আসুন জেনে নেওয়া যাক এই ট্রেনগুলির টাইম টেবিল।

আরও পড়ুনঃ  এখন থেকে কৃষি কাজে রাসায়নিক সার ব্যবহার করবেন না ঝাড়খণ্ডের কৃষকরা

০৫৭০২ কাটিহার-মালদহ টাউন প্যাসেঞ্জার স্পেশাল ট্রেনটি কাটিহার থেকে ছাড়বে  দুপুর ২ টো ৫০ মিনিটে এবং মালদহ টাউনে পৌঁছাবে সন্ধ্যা ৬ টা ২৫ মিনিটে ।

০৫৭০১ মালদহ টাউন-কাটিহার প্যাসেঞ্জার স্পেশাল ট্রেনটি আগামী কাল থেকে সকাল ৭ টায় মালদহ টাউন থেকে ছাড়বে এবং সকাল ১১ টা ১০ মিনিটে কাটিহার পৌঁছাবে।

০৫৭১৭ মালদহ কোর্ট-কাটিহার প্যাসেঞ্জার স্পেশাল ট্রেনটি মঙ্গলবার থেকে মালদহ কোর্ট থেকে ছাড়বেদুপুর ২ টোয়। আর কাটিহারে পৌঁছাবে  সন্ধ্যা ৬ টা ১৫ মিনিট।

০৫৭১৮ কাটিহার-মালদহ কোর্ট প্যাসেঞ্জার স্পেশাল ট্রেনটি আগামী কাল সকাল ৮ টা ১০ মিনিটে কাটিহার থেকে ছাড়বে এবং সকাল ১১ টা ৩০ মিনিটে মালদহ কোর্টে পৌঁছাবে।

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters