সংসদভবনে কৃষকদের জন্য ধর্না তৃণমূলের

KJ Staff
KJ Staff

সোমবার কৃষি এবং কৃষকদের জন্য সংসদভবন চত্বরে গান্ধীমূর্তির পাদদেশে ধর্না দিল তৃণমূল। এতে অংশ নেন আম আদমি পার্টির লোকসভার এমপি ভগওয়ান্ত মানও। বিষয়টি নিয়ে সংসদের উভয়কক্ষে কৃষি এবং কৃষক ইস্যু আলোচনার জন্য নোটিসও দেয় তৃণমূল। একইভাবে মঙ্গলবার মোদি সরকারের আমলে বেকারত্বের প্রসঙ্গ তুলে ধর্না-বিক্ষোভ দেখানো হবে বলে স্থির করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল।

এর আগে পশ্চিমবঙ্গে কৃষকের ন্যায্য পাওনা সহ জমির ইস্যুতে একটানা ২৬ দিন অনশন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ক্ষমতায় আসার পর কৃষকের উপার্জনও বাড়িয়েছেন তিনি। কৃষিঋণ সংক্রান্ত সমস্যা বা ফসলের দাম না পেয়ে পশ্চিমবঙ্গে মমতা জমানায় কোনও কৃষক আত্মহত্যা করেননি বলেই বার বার দাবি করে এসেছে তৃণমূল।

অপরদিকে মোদি সরকার কৃষকদের উপার্জন দ্বিগুণ করার প্রতিশ্রুতি দিয়েও তা করে উঠতে পারেনি। এখনও কৃষক আত্মহত্যার ঘটনা ঘটছে। কৃষকরা ফসলের উপযুক্ত দাম পাচ্ছেন না। তাই এই ইস্যুতে মোদি সরকারের জবাব চেয়ে বিক্ষোভ দেখাল তৃণমূল।

- রুনা নাথ(runa@krishijagran.com)

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters