সংসদভবনে কৃষকদের জন্য ধর্না তৃণমূলের

Tuesday, 18 December 2018 05:52 PM

সোমবার কৃষি এবং কৃষকদের জন্য সংসদভবন চত্বরে গান্ধীমূর্তির পাদদেশে ধর্না দিল তৃণমূল। এতে অংশ নেন আম আদমি পার্টির লোকসভার এমপি ভগওয়ান্ত মানও। বিষয়টি নিয়ে সংসদের উভয়কক্ষে কৃষি এবং কৃষক ইস্যু আলোচনার জন্য নোটিসও দেয় তৃণমূল। একইভাবে মঙ্গলবার মোদি সরকারের আমলে বেকারত্বের প্রসঙ্গ তুলে ধর্না-বিক্ষোভ দেখানো হবে বলে স্থির করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল।

এর আগে পশ্চিমবঙ্গে কৃষকের ন্যায্য পাওনা সহ জমির ইস্যুতে একটানা ২৬ দিন অনশন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ক্ষমতায় আসার পর কৃষকের উপার্জনও বাড়িয়েছেন তিনি। কৃষিঋণ সংক্রান্ত সমস্যা বা ফসলের দাম না পেয়ে পশ্চিমবঙ্গে মমতা জমানায় কোনও কৃষক আত্মহত্যা করেননি বলেই বার বার দাবি করে এসেছে তৃণমূল।

অপরদিকে মোদি সরকার কৃষকদের উপার্জন দ্বিগুণ করার প্রতিশ্রুতি দিয়েও তা করে উঠতে পারেনি। এখনও কৃষক আত্মহত্যার ঘটনা ঘটছে। কৃষকরা ফসলের উপযুক্ত দাম পাচ্ছেন না। তাই এই ইস্যুতে মোদি সরকারের জবাব চেয়ে বিক্ষোভ দেখাল তৃণমূল।

- রুনা নাথ(runa@krishijagran.com)

English Summary: Trinamool protest at Sangshad Bhaban

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.