প্রকাশিত হল এবছরের মাধ্যমিকের ফল

Tuesday, 21 May 2019 01:30 PM

প্রকাশিত হল এবছরের মাধ্যমিকের ফল। ৬৯৪ নম্বর পেয়ে রাজ্যে প্রথম হয়েছে পূর্ব মেদিনীপুরের মহম্মদপুর দেশপ্রাণ বিদ্যাপীঠের সৌগত দাস। যুগ্মভাবে দ্বিতীয় কোচবিহারের ইলা দেবী গার্লস হাইস্কুলের দেবস্মিতা সাহা ও আলিপুরদুয়ারের ফালাকাটা গার্লস হাইস্কুলের শ্রেয়সী পাল। তাদের প্রাপ্ত নম্বর ৬৯১। যুগ্মভাবে তৃতীয় স্থান অধিকার করেছে রায়গঞ্জ গার্লস হাইস্কুলের ক্যামেলিয়া রায় ও শান্তিপুর মিউনিসিপ্যাল হাইস্কুলের ব্রতীন মণ্ডল। তারা পেয়েছে ৬৮৯ নম্বর।

কাঁথি থেকে ৭০ কিমি দূরে এক প্রত্যন্ত এলাকায় বাড়ি মাধ্যমিকে প্রথম স্থানাধিকারী সৌগত দাসের। ভবিষ্যতে চিকিৎসক হওয়ার ইচ্ছে তার। একাদশ-দ্বাদশে সে তার মহম্মদপুর দেশপ্রাণ বিদ্যাপীঠেই পড়বে বলে জানিয়েছে। অন্যদিকে, যুগ্মভাবে দ্বিতীয় দেবস্মিতা সাহার আগামী বছরের মাধ্যমিক পরীক্ষার্থীদের উদ্দেশ্যে টিপস, ‘লক্ষ্য স্থির রেখে মনযোগ দিয়ে পড়। সাফল্য মিলবেই। পড়াশোনার মাঝে দেবস্মিতা আঁকতে ভালোবাসে দেবস্মিতা। ভবিষ্যতে তাঁর লক্ষ্য চিকিৎসক হওয়া। অন্যদিকে, ফালাকাটার শ্রেয়সী পালও চিকিৎসক হতে চায় বলে জানিয়েছে। যুগ্মভাবে তৃতীয় স্থানে থাকা রায়গঞ্জের ক্যামেলিয়া রায়ের দাবি, নির্দিষ্ট সময় মেনে পড়াশোনা সে করেনি। ভবিষ্যতে কোনও একটি বিষয়ে গবেষণা করার ইচ্ছে রয়েছে তার। এদিকে পদার্থবিদ্যা নিয়ে পড়াশোনা করতে চায় বলে জানিয়েছে শান্তিপুর মিউনিসিপ্যাল উচ্চ বিদ্যালয়ের ছাত্র ব্রতীন মণ্ডল। 
শেষ কয়েক বছরের মতো এবারও কলকাতার থেকে জেলার পরীক্ষার্থীরাই এগিয়ে।

যে ওয়েবসাইট থেকে ফলাফল জানা যাচ্ছে সেগুলি হল:
www.wbbse.org

http://wbresults.nic.in

www.exametc.com

 www.indiaresults.com

 www.results.shiksha

Madhyamik results 2019 অ্যাপের মাধ্যমেও পরীক্ষার ফল জানা যাচ্ছে

তথ্যসূত্র: বর্তমান পত্রিকা

রুনা নাথ(runa@krishijagran.com)

English Summary: West-bengal-madhyamik-board-exam-result

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.