করোনার কোপ কাটিয়ে অবশেষে রাজ্যে খুলছে স্কুল, ঘোষণা মুখমন্ত্রীর

 রুপালী দাস
রুপালী দাস
করোনার কোপ কাটিয়ে অবশেষে রাজ্যে খুলছে স্কুল, ঘোষণা মুখমন্ত্রীর

অবশেষে বাগদেবীর আরাধনার দিনের আগেই খুশির হাওয়া ছাত্র- ছাত্রী মহলে। ফের খুলছে স্কুল। আজ এমনই ঘোষণা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। করোনার তৃতীয় ঢেউ কাটিয়ে অবশেষে স্কুল খোলার সিদ্ধান্ত সরকারের। বহু জল্পনা কল্পনা কাটিয়ে অবশেষে পড়ুয়া দের জন্য সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। রাজ্যের বিভিন্ন জায়গায় স্কুল খোলা নিয়ে অনেক সমস্যা দেখা  যায়। সকলের মুখে একটাই প্রশ্ন ছিল স্কুল কবে  খুলবে। অবশেষে আজকে মুখমন্ত্রী ঘোষণা করলেন আগামী ৩রা ফেব্রুয়ারি থেকেই ফের খুলছে স্কুল, কলেজ।

আগামী ৪ এবং ৫ তারিখ সরস্বতী পুজো। তাই এই বছর যাতে ছাত্র ছাত্রীরা এই পুজো একটু উপভোগ করতে পারে তাই এই সিদ্ধান্ত সরকারের। এদিন খুলে যাচ্ছে অষ্টম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস এবং সেই সঙ্গে পলিটেকনিক, বিশ্ববিদ্যালয়গুলো, কলেজ, আইটিআই কলেজগুলিও। সরকারের মতে তাঁরাও চান যাতে ছাত্র ছাত্রীদের পঠন পাঠন শুরু হয় কিন্তু পড়ুয়াদের স্বাস্থ্য আগে।

পাশাপাশি প্রাইমারি স্কুল নিয়ে আপাতত সরকার কোনও মত প্রকাশ করেননি। তবে  পঞ্চম থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত তাঁদের পাড়ায় পাঠশালা করার কথা ভাবছে সরকার।

Published On: 31 January 2022, 05:33 PM English Summary: West Bengal school collage university re open on 3rd February

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters