(Weather forecast) ঘূর্ণাবর্তের কারণে ২৪ ঘন্টার মধ্যে প্রবল বর্ষণ এই রাজ্যগুলিতে

Monday, 14 September 2020 11:39 AM
Rainfall

Rainfall

মৌসুমী অক্ষরেখা মুজফফরপুর থেকে জলপাইগুড়ির ওপর দিয়ে অসম হয়ে নাগাল্যান্ড পর্যন্ত বিস্তৃত রয়েছে। ধীরে ধীরে তা উত্তরের দিকে সরছে। আইএমডি-র তথ্য অনুযায়ী, রবিবার বঙ্গোপসাগরে এক নিম্নচাপ সৃষ্টির সম্ভবনা ছিল। সাথে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপরেও রয়েছে ঘূর্ণাবর্ত। এই ঘূর্ণাবর্তের কারণে বঙ্গোপসাগর থেকে রাজ্যে ঢুকছে প্রচুর জলীয় বাষ্প। এর প্রভাবে চলবে ব্যাপক বৃষ্টিপাত।

আজকের আবহাওয়া (Today's weather) -

আজ সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। সকাল থেকেই আকাশ রয়েছে মেঘলা, তবে আর্দ্রতাজনিত অস্বস্তিও অনুভূত হচ্ছে। দুদিন ব্যাপী বিক্ষিপ্ত বৃষ্টিপাতের পরও তাপমাত্রার পরিবর্তন হয়নি।

আজ সকাল থেকেই কোথাও কোথাও শুরু হয়েছে হালকা বৃষ্টিপাত। বিকেলের দিকে বেশ কয়েকটি এলাকায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে। রাত্রের দিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে বেশ কয়েকটি এলাকায়। সেইসঙ্গে বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তিও।

আগামী ২৪ ঘন্টার মধ্যে বৃষ্টির সম্ভবনাময় অঞ্চল -

আগামী ২৪ ঘন্টার মধ্যে উপকূলীয় কর্ণাটক, অন্ধ্র প্রদেশ, উপ-হিমালয় পশ্চিমবঙ্গ, আসাম, সিকিম, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ এবং গুজরাটের বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই অংশগুলির কয়েকটি স্থানে ভারী বৃষ্টিপাতেরও সম্ভাবনা রয়েছে। বিহার, ঝাড়খণ্ড, মধ্য প্রদেশ, ছত্তিশগড়, অভ্যন্তর মহারাষ্ট্র, তেলেঙ্গানা, কেরালা এবং লাক্ষাদ্বীপের কিছু অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। তামিলনাড়ুর কয়েকটি জায়গায় হালকা বৃষ্টিপাত এবং কিছু জায়গায় মাঝারি বৃষ্টিপাত হতে পারে। পূর্ব উত্তর প্রদেশের কয়েকটি অঞ্চলে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

Image Source - Google

Related link - (Weather forecast) আর মাত্র কিছুক্ষণ প্রবল বর্ষণে সিক্ত হতে চলেছে রাজ্য

English Summary: Due to the cyclone, heavy rains fall in these states within 24 hours

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.