MFOI 2024 Road Show

রথেই শুরু বর্ষার ব্যাটিং! দিনব্যাপী ভিজবে শহর

বঙ্গে সময়ের আগে বর্ষার আগমন হলেও দক্ষিনবঙ্গের বাসিন্দারা এখনও বর্ষার সঠিক আমেজ পায়নি কলকাতা সহ আশেপাশের শহর গুলি।

Rupali Das
Rupali Das
রথেই শুরু বর্ষার ব্যাটিং! দিনব্যাপী ভিজবে শহর

বঙ্গে সময়ের আগে বর্ষার আগমন হলেও দক্ষিনবঙ্গের বাসিন্দারা এখনও বর্ষার সঠিক আমেজ পায়নি কলকাতা সহ আশেপাশের শহর গুলি। এদিকে উত্তরবঙ্গে ক্রমাগত চলছে বর্ষার দাপট। তবে এবার হাসি ফুটবে দক্ষিণের বাসিন্দাদের। আজই  বৃষ্টিতে ভিজবে গোটা শহর। রথের দিনই শুরু হচ্ছে বর্ষার ব্যাটিং। এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস।

হাওয়া অফিসের সুত্র অনুযায়ী আজ থেকেই আবহাওয়ায় হতে চলেছে বড় সড় পরিবর্তন। এই সপ্তাহ থেকেই ভিজবে গোটা কলকাতা সহ আশেপাশের এলাকা গুলি। আজ রথযাত্রার দিনেই বর্ষা নতুন ও ঝোড়ো ইনিংস এর শুভ আরম্ভ হতে চলেছে।

আরও পড়ুনঃ  পুলিশ প্রশাসনের আড়ালেই চলছে অবৈধ মৎস্য হত্যা

আজ দেশের বিভিন্ন রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা ব্যক্ত করেছে আবহাওয়া দফতর। এর পরিপ্রেক্ষিতে ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি)ও অনেক এলাকায় সতর্কতা জারি করেছে।

আরও পড়ুনঃ  আর দিতে হবে না ইলেকট্রিক বিল, সরকার দিচ্ছে এই সুযোগ

প্রথমত, আমরা যদি দেশের রাজধানী দিল্লির আবহাওয়ার কথা বলি, তাহলে অনেক এলাকায় প্রচুর বৃষ্টি হচ্ছে। সেই সঙ্গে এনসিআরের অনেক এলাকায় এখনও বৃষ্টি চলছে। বৃষ্টির কারণে দিল্লিবাসীরা যেখানে আঠালো গরম থেকে স্বস্তি পেয়েছেন, আবহাওয়া দফতর আজ অর্ধ-ঝড়ের সম্ভাবনা প্রকাশ করেছে।  এই সময়ের মধ্যে, তাপমাত্রা আজ 6 থেকে 7 ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত হ্রাস পেতে পারে। আবহাওয়া দফতরের মতে, 30 জুন বা 1 জুলাই দিল্লিতে বর্ষা নামার জোরালো সম্ভাবনা রয়েছে।  

দিল্লি, ইউপি এবং বিহার ছাড়াও আজ পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, পূর্ব রাজস্থান, মধ্যপ্রদেশ, বিদর্ভ, ছত্তিশগড়, ঝাড়খণ্ড, সিকিম, ওড়িশা এবং মারাঠওয়াড়ার বিচ্ছিন্ন জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে । এ সময় অনেক এলাকায় প্রবল বজ্রপাতও শোনা যাবে। যদিও দক্ষিণের রাজ্যগুলি কেরালা, কর্ণাটক, গোয়া, দক্ষিণ মহারাষ্ট্রের উপকূল এবং বাইরের সমুদ্রে প্রবল বাতাসের সম্ভাবনা রয়েছে। এ সময় বাতাসের গতিবেগ ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার থেকে ৬০ কিলোমিটার পর্যন্ত যেতে পারে। এমতাবস্থায় জেলেদের সাগরে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

Published On: 01 July 2022, 12:23 PM English Summary: Rain batting started in the chariot! The city gets wet all day long

Like this article?

Hey! I am Rupali Das. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters