আবহাওয়া আপডেটঃ আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টি এবং কুয়াশার সম্ভাবনা এই রাজ্যগুলিতে, জেনে নিন

 রুপালী দাস
রুপালী দাস

আগামী ৪৮ ঘন্টায় পূর্ব এবং উত্তর-পূর্ব ভারতে রয়েছে বৃষ্টির পূর্বাভাস। শীতের আমেজের মধ্যেই ভারতের বিভিন্ন অংশে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস।  সাম্প্রতিক পূর্বাভাস অনুসারে, আগামী ৪-৫ দিনের জন্য উত্তর-পশ্চিম ভারতে শৈত্যপ্রবাহের পরিস্থিতি বিদ্যমান থাকবে। আবারও একটি ঘূর্ণিঝড় উত্তর প্রদেশ এবং এর আশেপাশের উপর নিম্ন ট্রপোস্ফিয়ারিক স্তরে অবস্থান করছে, মধ্যম ট্রপোস্ফিয়ারিক স্তরে একটি ট্রফ উঁচুতে রয়েছে এবং একটি ঘূর্ণিঝড় পূর্ব উত্তর প্রদেশ এবং তৎসংলগ্ন বিহারের উপর অবস্থিত রয়েছে।

আরও পড়ুনঃ  লিচু চাষীদের জন্য রইল বিশেষ কিছু টিপস, ভালো ফলন এবং ক্ষতি এড়াতে মেনে চলুন এই পরামর্শ গুলি

এই ঘূর্ণিঝড়ের প্রভাবে ভারতের বিভিন্ন রাজ্যে হতে পারে ভারী বৃষ্টি এবং কুয়াশা। উত্তরপ্রদেশ, পূর্ব মধ্যপ্রদেশ, ছত্তিশগড়ে আগামী 24 ঘন্টার মধ্যে হালকা বিচ্ছিন্ন বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে, পরবর্তী পাঁচ দিন উত্তর-পশ্চিম এবং মধ্য ভারত জুড়ে শুষ্ক আবহাওয়া থাকবে। পাশাপাশি আগামী ২৪ ঘণ্টায় হালকা থেকে মাঝারি, বিক্ষিপ্ত থেকে মোটামুটি  বৃষ্টিপাত এবং বজ্রপাত ও শিলাবৃষ্টিরও সম্ভাবনা রয়েছে বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা, পশ্চিমবঙ্গ এবং সিকিমে ।

৪ থেকে ৭ জানুয়ারী, ২০২২ এর মধ্যে একটি নতুন তীব্র পশ্চিমী ব্যাঘাত পশ্চিম হিমালয় অঞ্চলে এবং ৫ থেকে ৭ জানুয়ারী, ২০২২ পর্যন্ত উত্তর-পশ্চিম ভারতের সমভূমিতে আঘাত হানার সম্ভাবনা রয়েছে। ৫ থেকে ৭ জানুয়ারি পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড় এবং দিল্লি, উত্তর রাজস্থান এবং পশ্চিম উত্তর প্রদেশে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আইএমডি এর তথ্য অনুযায়ী  ৩০ ডিসেম্বর থেকে ৩ জানুয়ারী পর্যন্ত পঞ্জাবের এলাকায়, ৩১ ডিসেম্বর থেকে ৩জানুয়ারী পর্যন্ত উত্তর রাজস্থান এবং ৩১ ডিসেম্বর থেকে ২ জানুয়ারী পর্যন্ত হরিয়ানা এবং চণ্ডীগড়ের এলাকায় ঠান্ডা প্রবাহ বইবে।

Published On: 30 December 2021, 12:31 PM English Summary: Rain in these states in 48 hours

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters