(IMD Weather News) - গভীর নিম্নচাপের কারণে সমগ্র রাজ্য জুড়ে বৃষ্টি

Tuesday, 13 October 2020 01:05 PM
Low pressure area

Low pressure area

আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, বঙ্গোপসাগরের উপরে তৈরি হওয়া গভীর নিম্নচাপটি মঙ্গলবার ভোরে বিশাখাপত্তনমের মধ্যবর্তী অঞ্চল হয়ে উত্তর অন্ধ্র উপকূল অতিক্রম করেছে। আবহাওয়া দফতর জানিয়েছে, এই গভীর নিম্নচাপের প্রভাবে মঙ্গলবার ভারী বৃষ্টি হবে কলকাতা, দক্ষিণবঙ্গ সহ সমগ্র রাজ্যে।  

আজ সর্বোচ্চ তাপমাত্রা – ৩৬ ডিগ্রী এবং সর্বনিম্ন ২৭ ডিগ্রী। বাতাসে আর্দ্রতা রয়েছে ৬৭ শতাংশ। আগামীকাল গভীর নিম্নচাপ অন্ধ্রপ্রদেশের উপকূলীয় অঞ্চলগুলি অতিক্রম করবে বলে আশা করা হচ্ছে। এর প্রভাবে, আগামী ২৪ ঘন্টায় সমগ্র পশ্চিমবঙ্গের রাজ্যে ভারী থেকে খুব ভারী বৃষ্টিপাত হতে পারে। ওড়িশা এবং সংলগ্ন উপকূল সংলগ্ন অঞ্চলে রয়েছে সতর্কতা। আইএমডি-র পূর্বাভাস অনুযায়ী, ঘণ্টায় প্রায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে বাতাস চলবে।

উপকূলীয় ওড়িশা, মারাঠওয়াদার কিছু অংশ, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের উত্তর অংশ, উপকূলীয় কর্ণাটক ও কেরালায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। মধ্য মহারাষ্ট্র, দক্ষিণ মধ্য প্রদেশ, দক্ষিণ ছত্তিশগড়, দক্ষিণ অভ্যন্তর ওড়িশা, অভ্যন্তরীণ কর্ণাটক, রায়লসিমা এবং তামিলনাড়ুর কিছু অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। উত্তর পশ্চিম ভারত এবং পশ্চিম হিমালয়ের পাশাপাশি পূর্ব ও উত্তর-পূর্ব ভারতের বেশিরভাগ জায়গায় আবহাওয়া শুষ্ক থাকবে।

Image source - Google

Related link - Today's weather - বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের জেরে সপ্তাহ জুড়ে বৃষ্টির রেশ

English Summary: Rainfall across the state due to deep depression

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.